বিজ্ঞপ্তি :

সাংবাদিক নিয়োগ বিজ্ঞপ্তি 2023 :- বহির্বিশ্ব সহ বাংলাদেশের সকল বিভাগ, জেলা, উপজেলা এবং বিশ্ববিদ্যালয় (আসন শূন্য থাকা সাপেক্ষে) প্রতিনিধি নিয়োগ চলছে। আবেদনের যোগ্যতা :- বয়স:- সর্বনিম্ন ২০ বছর হতে হবে। শিক্ষাগত যোগ্যতা:- আবেদনকারীকে সর্বনিন্ম এইচএসসি পাশ হতে হবে। কমপক্ষে ১ বছরে অভিজ্ঞতা থাকতে হবে। (তবে বিশ্ববিদ্যালয় প্রতিনিধিদের ক্ষেত্রে গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থী হতে হবে অথবা কমপক্ষে ১ বছরের অভিজ্ঞতা থাকতে হবে।) অতিরিক্ত যোগ্যতা:- স্মার্ট ফোন থাকতে হবে। নিজেদের প্রকাশিত নিউজ অবশ্যই নিজে ফেসবুকে শেয়ার করতে হবে একই সঙ্গে বিভিন্ন সামাজিক মাধ্যমে প্রচার করতে হবে। এছাড়াও প্রতিদিন অন্তত ০৩ টি নিউজ শেয়ার করতে হবে। (বাধ্যতামূলক) অবশ্যই অফিস থেকে দেয়া এ্যাসাইনমেন্ট সম্পন্ন করতে হবে। নিউজের ছবি এবং নিউজের সঙ্গে ভিডিও পাঠাতে হবে ( ছবি কপি করা যাবে না কপি করলে তা উল্লেখ করতে হবে)। বেতন ভাতা :- মাসিক বেতন ও বিজ্ঞাপনের কমিশন আলোচনা সাপেক্ষে। আবেদন করতে আপনাকে যা করতে হবে :- আমাদের ই-মেইলের ঠিকানায় ছবিসহ জীবন বৃত্তান্ত (Cv), সিভির সঙ্গে জাতীয় পরিচয়পত্র এর কপি, সর্ব্বোচ্চ শিক্ষাগত সনদ এর কপি, পাসপোর্ট সাইজের ছবি, অভিজ্ঞতা থাকলে প্রমাণ স্বরুপ তথ্য প্রেরণ করতে হবে । মনে রাখবেন :- সিভি অবশ্যই নিজের ব্যক্তিগত মেইল থেকে পাঠাতে হবে। কারণ যে মেইল থেকে সিভি পাঠাবেন অফিস থেকে সেই মেইলেই রিপ্লাই দেওয়া হবে। ই–মেইল পাঠাতে বিষয় বস্তু অর্থাৎ Subject–এ লিখতে হবে কোন জেলা/ উপজেলা/ ক্যাম্পাস প্রতিনিধি। আমাদের সাথে যোগাযোগের ঠিকানা :- Email:- bondhantv@gmail.com টেলিফোন:- +8809638788837, +8801911040586 (Whatsapp), সকাল ৯টা থেকে রাত ১১.৫৯ পর্যন্ত। আমাদের নিয়োগ পদ্ধতি :- প্রথমে আপনার কাগজ যাচাই বাছাই করা হবে। আপনি প্রাথমিক ভাবে চুড়ান্ত হলে সেটি সম্পাদকের কাছে প্রেরণ করা হবে। সর্বশেষ সম্পাদক কর্তৃক চুড়ান্ত হলে আপনার সাথে যোগাযোগ করা হবে মোবাইল এবং ইমেল এর মাধ্যমে। আপনাকে আমাদের ট্রেনিং এবং অবজারভেশন ফেসবুক গ্রুপে এড করা হবে। তারপর আপনাকে ৫ দিন নিউজ পাঠাতে বলা হবে। এর পর চুড়ান্ত নিয়োগের ১ মাসের মধ্যে আপনার কার্ড প্রেরণ করা হবে। নিউজ পাঠানোর মাধ্যম:- আমাদের মেইল আইডি, মেসেঞ্জার গ্রুপ, ইউজার আইডির মাধ্যমে পাঠাতে পারবেন। নিউজ অবশ্যই ইউনিকোড ফরমেটে পাঠাতে হবে। নিউজের সাথে ছবি থাকলে তা পাঠাতে হবে। নিউজের যদি কোন তথ্য প্রমাণ থাকে তবে তা প্রেরণ করতে হবে। বি:দ্র: সকল শর্ত পরিবর্তন, পরিমার্জন এবং বর্ধিত করনের অধিকার কর্তৃপক্ষের কাছে সংরক্ষিত। মন্তব্য: BondhanTv – বন্ধন টিভি আমাদের নিজস্ব আয়ে চ্যানেলটি পরিচালিত হয়। আমরা কোন গ্রুপ বা কোম্পানির অর্থ বা কোন স্পন্সরের অর্থদ্বারা পরিচালিত নয়।

এ পর্যন্ত যা অরাজকতা হলো ঢাকা-১ আসনের নির্বাচনে


বন্ধন টিভি ডেস্ক
প্রকাশের সময় : জানুয়ারি ৭, ২০২৪, ১:৫৫ অপরাহ্ণ
এ পর্যন্ত যা অরাজকতা হলো ঢাকা-১ আসনের নির্বাচনে

এ পর্যন্ত যা অরাজকতা হলো ঢাকা-১ আসনের নির্বাচনেঃচলছে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোটগ্রহণ।

তবে ভোট শুরুর পর থেকেই বিভিন্ন কেন্দ্রে নানা অনিয়মের খবর পাওয়া গেছে। এর মধ্যে ঢাকা-১ আসনে গতরাত থেকেই নানা অনিয়মের অভিযোগ পাওয়া যাচ্ছে। আসনটির লাঙল প্রতীকের প্রার্থী অ্যাডভোকেট সালমা ইসলাম অভিযোগ করেছেন, গতকাল রাত থেকেই তার সমর্থকদের নানা রকম হুমকি আর ভয়ভীতি দেখাচ্ছে নৌকার সমর্থকরা। অনেকের বাড়িঘর ভেঙে ফেলা হয়েছে বলেও অভিযোগ তার।

নারিশা কেন্দ্রে জাল ভোট:

দোহারের নারিশা উচ্চ বিদ্যালয় ও নারিশা পশ্চিম চর প্রাথমিক বিদ্যালয় দু’টি কেন্দ্রে জাল ভোট দেয়ার প্রমাণ পাওয়া গেছে। এসময় হাতেনাতে ধরা পড়ে ২ জন। যারা ভোটার হিসেবে কোনো তথ্যপ্রমাণই দেখাতে পারেননি। লম্বা লাইনে দাঁড়িয়ে থাকতে দেখা যায় তাদেরকে। পরে গণমাধ্যমের ক্যামেরা দেখার পর সরে যান। এছাড়া নৌকা প্রতীকের পক্ষ থেকে ভয়ভীতি ও হুমকি দেয়া হয়েছে প্রিজাইডিং অফিসারকেও।

মুকসুদপুর ও বারুয়াখালীতে এজেন্ট ঢুকতে বাধা:

সকাল থেকেই আসনটির বিভিন্ন ভোটকেন্দ্রে ব্যাপক ভয়ভীতি ও অনিয়মের অভিযোগ পাওয়া গেছে। মুকসুদপুর ও বারুয়াখালী বিদ্যালয় কেন্দ্রে লাঙ্গলের এজেন্টদের ঢুকতে দেয়া হয়নি। নারিশা মালিকান্দা স্কুল ও কলেজে লাঙ্গলের নারী পোলিং এজেন্টরা তাদের কার্ড পাননি। রাইপাড়া ৮ নম্বর কেন্দ্রের টিম লিডারকে ভয় দেখানোর অভিযোগও রয়েছে। মরিচপট্টি সরকারি প্রাথমিক বিদ্যালয় পুরোপুরি দখলে ছিল চুড়াইনের চেয়ারম্যান জলিলের ছেলে নাজমুলের। এসব খবর যমুনা টেলিভিশনে প্রচার করা হলে সাংবাদিকদেরও হুমকি দেয়া হয়।

কেন্দ্রে শিশুদের লাইন:

দোহারের মুকসুদপুরের শাইনপুকুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে শিশুদের দিয়ে ভোট দেয়ার অভিযোগ ও প্রমাণ পাওয়া গেছে। এ বিষয়ে অসহায় ছিলেন নির্বাচনী কর্মকর্তা। তিনি বলেন, এ নিয়ে তার কিছু করার ছিল না।

তার দাবি, ঢাকা-১ আসনের বিভিন্ন কেন্দ্রে ভয়ভীতির কারণে ভোটার উপস্থিতি একেবারেই কম।

আরও পড়ুনঃ ক্যামেরা দেখে দৌড়ে পালালেন পোলিং এজেন্ট

বারহা এবতেদায়ী মাদ্রাসা কেন্দ্রে সকালেই নৌকার এজেন্টরা ভোটকেন্দ্র দখলে নেয়। লাঙ্গলের এজেন্টদের বের করে দেয়ার অভিযোগও ছিল এখানে। এছাড়া নবাবগঞ্জ সরকারী উচ্চ বিদ্যালয়ে নৌকার এজেন্টের বিরুদ্ধে নির্বাচনী বিধি ভাঙার অভিযোগ পাওয়া গেছে।
এছাড়া সকাল থেকেই বিভিন্ন কেন্দ্রের সামনে জটলা পাকিয়ে পুরো এলাকা নিজেদের নিয়ন্ত্রণে নেয় নৌকা প্রার্থীর কর্মী-সমর্থকরা। কিছু কিছু এলাকায় প্রশাসনও তাদের সহায়তা করে। কেন্দ্রের শৃঙ্খলা সাংবাদিক আসার আগে ভালো ছিল বলেও দাবি করেন প্রশাসনের কর্মকর্তারা।

লাঙ্গলের দুই সমর্থককে নৌকার সমর্থকদের মারধর:

শনিবার রাতে দোহারের মুকসুদপুরের ফুলতলা এলাকায় জাতীয় পার্টির প্রার্থী অ্যাডভোকেট সালমা ইসলামের দুই সমর্থককে বেধড়ক মারধর করে নৌকার সমর্থকরা। পরে মিথ্যা অভিযোগে তাদেরকে পুলিশে দেয়া হয়।

জানা যায়, ভোটকেন্দ্রে যারা দায়িত্ব পালন করবেন সেই পোলিং এজেন্টদের থাকা ও খাওয়া খরচ নিয়ে লাঙ্গলের ওই দুই কর্মী বাংলাবাজার থেকে ফুলতলায় যাচ্ছিলেন। এ সময় ওই দু’জনকে বেদম মারধর করে তাদের মোবাইল ফোন আর সাথে থাকা খরচের টাকা ছিনিয়ে নেয়া হয়। এরপর বেশ কিছুক্ষণ তাদের খোঁজ পাওয়া যায়নি। পরে মুকসুদপুরের এক ফাঁড়িতে তাদের বিরুদ্ধে ভোট কেনার টাকা বিতরণের অভিযোগ করে ছাত্রলীগ নেতা সোহাগ ও তার সমর্থকরা।

যদিও পরে তাদের টাকা বিলানোর অভিযোগের কোনো প্রমাণ পায়নি ভ্রাম্যমাণ আদালত।

উল্লেখ্য, দোহার-নবাবগঞ্জ দুই থানা মিলে ঢাকা-১ আসন। যেখানে প্রতিদ্বন্দ্বিতা করছেন দুই হেভিওয়েট জাতীয় পার্টির কো-চেয়ারম্যান অ্যাডভোকেট সালমা ইসলাম ও নৌকার প্রার্থী সালমান এফ রহমান। ১৮৪টি কেন্দ্রে ঢাকা-১ আসনের ভোটগ্রহণ চলছে।

Spread the love
Link Copied !!