বিজ্ঞপ্তি :

সাংবাদিক নিয়োগ বিজ্ঞপ্তি 2023 :- বহির্বিশ্ব সহ বাংলাদেশের সকল বিভাগ, জেলা, উপজেলা এবং বিশ্ববিদ্যালয় (আসন শূন্য থাকা সাপেক্ষে) প্রতিনিধি নিয়োগ চলছে। আবেদনের যোগ্যতা :- বয়স:- সর্বনিম্ন ২০ বছর হতে হবে। শিক্ষাগত যোগ্যতা:- আবেদনকারীকে সর্বনিন্ম এইচএসসি পাশ হতে হবে। কমপক্ষে ১ বছরে অভিজ্ঞতা থাকতে হবে। (তবে বিশ্ববিদ্যালয় প্রতিনিধিদের ক্ষেত্রে গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থী হতে হবে অথবা কমপক্ষে ১ বছরের অভিজ্ঞতা থাকতে হবে।) অতিরিক্ত যোগ্যতা:- স্মার্ট ফোন থাকতে হবে। নিজেদের প্রকাশিত নিউজ অবশ্যই নিজে ফেসবুকে শেয়ার করতে হবে একই সঙ্গে বিভিন্ন সামাজিক মাধ্যমে প্রচার করতে হবে। এছাড়াও প্রতিদিন অন্তত ০৩ টি নিউজ শেয়ার করতে হবে। (বাধ্যতামূলক) অবশ্যই অফিস থেকে দেয়া এ্যাসাইনমেন্ট সম্পন্ন করতে হবে। নিউজের ছবি এবং নিউজের সঙ্গে ভিডিও পাঠাতে হবে ( ছবি কপি করা যাবে না কপি করলে তা উল্লেখ করতে হবে)। বেতন ভাতা :- মাসিক বেতন ও বিজ্ঞাপনের কমিশন আলোচনা সাপেক্ষে। আবেদন করতে আপনাকে যা করতে হবে :- আমাদের ই-মেইলের ঠিকানায় ছবিসহ জীবন বৃত্তান্ত (Cv), সিভির সঙ্গে জাতীয় পরিচয়পত্র এর কপি, সর্ব্বোচ্চ শিক্ষাগত সনদ এর কপি, পাসপোর্ট সাইজের ছবি, অভিজ্ঞতা থাকলে প্রমাণ স্বরুপ তথ্য প্রেরণ করতে হবে । মনে রাখবেন :- সিভি অবশ্যই নিজের ব্যক্তিগত মেইল থেকে পাঠাতে হবে। কারণ যে মেইল থেকে সিভি পাঠাবেন অফিস থেকে সেই মেইলেই রিপ্লাই দেওয়া হবে। ই–মেইল পাঠাতে বিষয় বস্তু অর্থাৎ Subject–এ লিখতে হবে কোন জেলা/ উপজেলা/ ক্যাম্পাস প্রতিনিধি। আমাদের সাথে যোগাযোগের ঠিকানা :- Email:- bondhantv@gmail.com টেলিফোন:- +8809638788837, +8801911040586 (Whatsapp), সকাল ৯টা থেকে রাত ১১.৫৯ পর্যন্ত। আমাদের নিয়োগ পদ্ধতি :- প্রথমে আপনার কাগজ যাচাই বাছাই করা হবে। আপনি প্রাথমিক ভাবে চুড়ান্ত হলে সেটি সম্পাদকের কাছে প্রেরণ করা হবে। সর্বশেষ সম্পাদক কর্তৃক চুড়ান্ত হলে আপনার সাথে যোগাযোগ করা হবে মোবাইল এবং ইমেল এর মাধ্যমে। আপনাকে আমাদের ট্রেনিং এবং অবজারভেশন ফেসবুক গ্রুপে এড করা হবে। তারপর আপনাকে ৫ দিন নিউজ পাঠাতে বলা হবে। এর পর চুড়ান্ত নিয়োগের ১ মাসের মধ্যে আপনার কার্ড প্রেরণ করা হবে। নিউজ পাঠানোর মাধ্যম:- আমাদের মেইল আইডি, মেসেঞ্জার গ্রুপ, ইউজার আইডির মাধ্যমে পাঠাতে পারবেন। নিউজ অবশ্যই ইউনিকোড ফরমেটে পাঠাতে হবে। নিউজের সাথে ছবি থাকলে তা পাঠাতে হবে। নিউজের যদি কোন তথ্য প্রমাণ থাকে তবে তা প্রেরণ করতে হবে। বি:দ্র: সকল শর্ত পরিবর্তন, পরিমার্জন এবং বর্ধিত করনের অধিকার কর্তৃপক্ষের কাছে সংরক্ষিত। মন্তব্য: BondhanTv – বন্ধন টিভি আমাদের নিজস্ব আয়ে চ্যানেলটি পরিচালিত হয়। আমরা কোন গ্রুপ বা কোম্পানির অর্থ বা কোন স্পন্সরের অর্থদ্বারা পরিচালিত নয়।

বরগুনায় মার্শাল আর্ট প্রশিক্ষণের আওতায় ৭০০ কিশোরী


বন্ধন টিভি ডেস্ক
প্রকাশের সময় : নভেম্বর ২৯, ২০২৩, ১০:৩১ পূর্বাহ্ণ
বরগুনায় মার্শাল আর্ট প্রশিক্ষণের আওতায় ৭০০ কিশোরী

আত্মরক্ষায় কৌশল আয়ত্ব করে আত্মবিশ্বাসী হতে বরগুনার কিশোরীরা মার্শাল আর্ট শিখছে। মার্শাল আর্ট প্রশিক্ষণের পাশাপাশি বাল্যবিয়ে প্রতিরোধ, যৌন ও প্রজনন স্বাস্থ্য সম্পর্কেও সচেতন হচ্ছে তারা। এ পর্যন্ত জেলার ৭০০ কিশোরী মার্শাল আর্ট প্রশিক্ষণের আওতায় এসেছে বলে সরকারি ও বেসরকারি সংস্থাগুলো জানিয়েছে।

বরগুনা সদর উপজেলার ঢলুয়া ইউনিয়নের পোটকাখালী আবাসন প্রকল্পের মাঠে মার্শাল আর্ট ‘কারাতে’র বিভিন্ন শারীরিক কসরত শিখছে ৬ষ্ঠ থেকে ১০ম শ্রেণি পড়–য়া কিশোরী শিক্ষার্থীরা। এরা উচ্চবিত্ত পরিবারের সন্তান না হলেও আত্মরক্ষার কৌশল এদেরকে গড়ে তুলছে আত্মবিশ^াসী প্রজন্ম হিসেবে।

নরওয়েজিয়ান এজেন্সি ফর ডেভেলপমেন্ট কো-অপারেশন-নোরাড’র সহায়তায় প্লান ইন্টারন্যাশনাল বাংলাদেশ ও সহযোগী সংস্থা সাউথ এশিয়া পার্টনারশীপ বাংলাদেশ’র একটি প্রকল্পের মাধ্যমে বরগুনা সদর উপজেলার ১০ টি ইউনিয়নে ১০ টি কিশোর-কিশোরী ক্লাবের ৪০০ কিশোরী সদস্য আত্মরক্ষার কৌশল শিখে আত্মবিশ্বাসী হয়ে গড়ে উঠছে। আত্মরক্ষার কৌশল শিখে নিজেদের ব্যাক্তিগত সুরক্ষার পাশাপাশি বাল্যবিয়ে রোধ ও যৌন প্রজনন স্বাস্থ্য বিষয়ে সচেতন হচ্ছে তারা। সেই সাথে অন্যের সুরক্ষায়ও এগিয়ে আসার সাহস তৈরি হয়েছে তাদের।

আমতলী উপজেলায় বেসরকারি উন্নয়ন সংস্থা এনএসএস তাদের এডুকো প্রকল্পের মাধ্যমে প্রতিবছর ৫০জন করে দুইটি কিশোরী-টিমকে কারাতে প্রশিক্ষণ দিচ্ছে। এনএসএস’র নির্বাহি পরিচালক জানিয়েছেন, কারাতে প্রশিক্ষণের পর আত্ম-কেন্দ্রিক কিশোরীরাও আত্ম-প্রত্যয়ী হয়েছে।

মার্শাল আর্ট প্রশিক্ষক বশির উদ্দিন নিমু জানান- মুজিববর্ষ উপলক্ষে বরগুনা জেলা প্রশাসন জেলার ১০০ কিশোরীকে ইতোমধ্যে কারাতে প্রশিক্ষণ দিয়েছে। তিনি জানান, প্রতিটি বিদ্যালয়ের প্রত্যকটি মেয়েরই কারাতে শেখা প্রয়োজন। এতে যেমন তারা আত্মরক্ষা করতে পারবে, তেমনি তাদের মানসিক-শারীরিক সুস্থতা ও বিকাশ ঘটবে।

কারাতে প্রশিক্ষণ পাওয়া ফাতিমা তুজ জোহরা মম জানায়, শুধু আত্মরক্ষা নয়, অন্য মানুষের সাথে কোন অন্যায় হলে তার প্রতিবাদ ও প্রতিরোধে এগিয়ে যাওয়ার সাহস আমাদের হয়েছে। এ জাতীয় প্রশিক্ষণ বাংলাদেশের সব জেলাতেই হওয়া প্রয়োজন।

কন্যা সন্তানরা আত্মরক্ষার কৌশল শেখায় স্বজন ও অভিবাবকদের মধ্যেও মিলছে স্বস্তি। আলাপকালে অভিভাবকেরা জানান, পথে ঘাটে, বাসে, গণপরিবহনে, জনবহুল জায়গা এমনকি বাসাতেও অপরিচিত কিংবা আপনজনের দ্বারা নিগ্রহের শিকার হয় মেয়েরা। তাই আত্মরক্ষার কৌশল (মার্শাল আর্ট) শিখে আত্মবিশ্বাসী এক নতুন প্রজন্ম তৈরি হচ্ছে বরগুনায়।

আরও পড়ুনঃ খুলনা-১ আসনে বাদ হুইপ পঞ্চানন বিশ্বাস, নৌকার হাল ধরছেন ননী গোপাল

বরগুনার অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ফয়সাল আহমেদ জানান, আত্মরক্ষার কৌশল কিশোরীদের করেছে আত্মনির্ভরশীল, আগামী প্রজন্ম গড়ে উঠছে আত্মবিশ্বাসী হিসেবে। মার্শাল আর্ট কিশোরীদের মধ্যে ব্যাপক সাড়া ফেলেছে। বিস্তৃত পরিসরে মার্শাল আর্ট প্রশিক্ষণের জন্য জেলা প্রশাসনের পক্ষ থেকে সংশ্লিষ্ট বিভাগগুলোর সাথে আলোচনা করে সরকারিভাবে একটি প্রশিক্ষণ কেন্দ্র বরগুনায় স্থাপনের ব্যাপারে উদ্যোগ নেওয়া হবে।

Spread the love
Link Copied !!