বিজ্ঞপ্তি :

সাংবাদিক নিয়োগ বিজ্ঞপ্তি 2023 :- বহির্বিশ্ব সহ বাংলাদেশের সকল বিভাগ, জেলা, উপজেলা এবং বিশ্ববিদ্যালয় (আসন শূন্য থাকা সাপেক্ষে) প্রতিনিধি নিয়োগ চলছে। আবেদনের যোগ্যতা :- বয়স:- সর্বনিম্ন ২০ বছর হতে হবে। শিক্ষাগত যোগ্যতা:- আবেদনকারীকে সর্বনিন্ম এইচএসসি পাশ হতে হবে। কমপক্ষে ১ বছরে অভিজ্ঞতা থাকতে হবে। (তবে বিশ্ববিদ্যালয় প্রতিনিধিদের ক্ষেত্রে গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থী হতে হবে অথবা কমপক্ষে ১ বছরের অভিজ্ঞতা থাকতে হবে।) অতিরিক্ত যোগ্যতা:- স্মার্ট ফোন থাকতে হবে। নিজেদের প্রকাশিত নিউজ অবশ্যই নিজে ফেসবুকে শেয়ার করতে হবে একই সঙ্গে বিভিন্ন সামাজিক মাধ্যমে প্রচার করতে হবে। এছাড়াও প্রতিদিন অন্তত ০৩ টি নিউজ শেয়ার করতে হবে। (বাধ্যতামূলক) অবশ্যই অফিস থেকে দেয়া এ্যাসাইনমেন্ট সম্পন্ন করতে হবে। নিউজের ছবি এবং নিউজের সঙ্গে ভিডিও পাঠাতে হবে ( ছবি কপি করা যাবে না কপি করলে তা উল্লেখ করতে হবে)। বেতন ভাতা :- মাসিক বেতন ও বিজ্ঞাপনের কমিশন আলোচনা সাপেক্ষে। আবেদন করতে আপনাকে যা করতে হবে :- আমাদের ই-মেইলের ঠিকানায় ছবিসহ জীবন বৃত্তান্ত (Cv), সিভির সঙ্গে জাতীয় পরিচয়পত্র এর কপি, সর্ব্বোচ্চ শিক্ষাগত সনদ এর কপি, পাসপোর্ট সাইজের ছবি, অভিজ্ঞতা থাকলে প্রমাণ স্বরুপ তথ্য প্রেরণ করতে হবে । মনে রাখবেন :- সিভি অবশ্যই নিজের ব্যক্তিগত মেইল থেকে পাঠাতে হবে। কারণ যে মেইল থেকে সিভি পাঠাবেন অফিস থেকে সেই মেইলেই রিপ্লাই দেওয়া হবে। ই–মেইল পাঠাতে বিষয় বস্তু অর্থাৎ Subject–এ লিখতে হবে কোন জেলা/ উপজেলা/ ক্যাম্পাস প্রতিনিধি। আমাদের সাথে যোগাযোগের ঠিকানা :- Email:- bondhantv@gmail.com টেলিফোন:- +8809638788837, +8801911040586 (Whatsapp), সকাল ৯টা থেকে রাত ১১.৫৯ পর্যন্ত। আমাদের নিয়োগ পদ্ধতি :- প্রথমে আপনার কাগজ যাচাই বাছাই করা হবে। আপনি প্রাথমিক ভাবে চুড়ান্ত হলে সেটি সম্পাদকের কাছে প্রেরণ করা হবে। সর্বশেষ সম্পাদক কর্তৃক চুড়ান্ত হলে আপনার সাথে যোগাযোগ করা হবে মোবাইল এবং ইমেল এর মাধ্যমে। আপনাকে আমাদের ট্রেনিং এবং অবজারভেশন ফেসবুক গ্রুপে এড করা হবে। তারপর আপনাকে ৫ দিন নিউজ পাঠাতে বলা হবে। এর পর চুড়ান্ত নিয়োগের ১ মাসের মধ্যে আপনার কার্ড প্রেরণ করা হবে। নিউজ পাঠানোর মাধ্যম:- আমাদের মেইল আইডি, মেসেঞ্জার গ্রুপ, ইউজার আইডির মাধ্যমে পাঠাতে পারবেন। নিউজ অবশ্যই ইউনিকোড ফরমেটে পাঠাতে হবে। নিউজের সাথে ছবি থাকলে তা পাঠাতে হবে। নিউজের যদি কোন তথ্য প্রমাণ থাকে তবে তা প্রেরণ করতে হবে। বি:দ্র: সকল শর্ত পরিবর্তন, পরিমার্জন এবং বর্ধিত করনের অধিকার কর্তৃপক্ষের কাছে সংরক্ষিত। মন্তব্য: BondhanTv – বন্ধন টিভি আমাদের নিজস্ব আয়ে চ্যানেলটি পরিচালিত হয়। আমরা কোন গ্রুপ বা কোম্পানির অর্থ বা কোন স্পন্সরের অর্থদ্বারা পরিচালিত নয়।

দশ জন নিয়ে খেলেও সিটির জয়, পরাজয় থেকে বেরিয়ে এসেছে ইউনাইটেড


মুন্নি তালুকদার
প্রকাশের সময় : সেপ্টেম্বর ২৪, ২০২৩, ২:৪৫ অপরাহ্ণ
দশ জন নিয়ে খেলেও সিটির জয়, পরাজয় থেকে বেরিয়ে এসেছে ইউনাইটেড

দশ জন নিয়ে খেলেও সিটির জয়, পরাজয় থেকে বেরিয়ে এসেছে ইউনাইটেড

ম্যানচেস্টার (যুক্তরাজ্য), ২৪ সেপ্টেম্বর ২০২৩ : উত্তেজনাপূর্ণ ম্যাচে শনিবার নটিংহ্যাম ফরেস্টকে ২-০ গোলে পরাজিত করেছে ম্যানচেস্টার সিটি।

রড্রির লাল কার্ডে দ্বিতীয়ার্ধে সিটি ১০ জন নিয়ে খেলেও জয় ধরে রেখে প্রিমিয়ার লিগে পাঁচ পয়েন্টে এগিয়ে টেবিলের শীর্ষস্থান অক্ষুন্ন রেখেছে। এদিকে বার্নলির বিপক্ষে ১-০ গোলের কষ্টার্জিত জয়ের মাধ্যমে পরাজয়ের বৃত্ত থেকে অবশেষে বেরুতে পেরেছে ম্যানচেস্টার ইউনাইটেড।

ইত্তিহাদ স্টেডিয়ামে ম্যাচ শুরুর ১৫ মিনিটের মধ্যে ফিল ফোডেন ও আর্লিং হালান্ডের গোলে সিটি ২-০ ব্যবধানে লিড নেয়। এই ব্যবধান আর ঘোঁচাতে পারেনি সফরকারী ফরেস্ট। এর ফলে ছয় ম্যাচে শতভাগ জয় নিশ্চিত করলো সিটিজেনরা।

পেপ গার্দিওলার দল এনিয়ে সব ধরনের প্রতিযোগিতায় টানা ২০ ম্যাচে জয়ের কৃতিত্ব দেখালো। কিন্তু রড্রির পাগলামির কারনে শেষ মুহূর্তে ফরেস্টের কঠিন চ্যালেঞ্জের মুখে পড়েছিল সিটি। দ্বিতীয়ার্ধ শুরুর ৬০ সেকেন্ডেরও কম সময়ের মধ্যে স্প্যানিশ তারকা রড্রি প্রতিপক্ষ ইংলিশ মিডফিল্ডার মরগান গিবস-হোয়াইটের গলা চেপে ধরলে লাল কার্ড দেখে মাঠত্যাগে বাধ্য হন। এই ফাউলের শাস্তি হিসেবে হয়তোবা তাকে তিন ম্যাচ নিষেধাজ্ঞার খড়গে পড়তে হতে পারে। আগামী মাসে প্রিমিয়ার লিগে আর্সেনাল সফরে তাকে দেখা যাচ্ছেনা, এটা প্রায় নিশ্চিত।

ম্যাচ শেষে গার্দিওলা বলেছেন, ‘প্রথমার্ধে ম্যাচটি ছিল একেবারেই ব্যতিক্রম। দ্বিতীয়ার্ধেও আমরা দারুনভাবে প্রতিরোধ করেছি। কারন ৫২ মিনিট আমাদের ১১ জনের বিরুদ্ধে ১০ জন নিয়ে খেলতে হয়েছে। সে কারনে বিষয়টি মোটেই সহজ ছিলনা। আশা করছি রড্রি এই ঘটনা থেকে শিক্ষা নিবে। তাকে অবশ্যই আবেগকে নিয়ন্ত্রন করতে হবে।’

ম্যাচে প্রথম ভাগে সিটি কোনদিক থেকে কোন ছাড় দেয়নি। তারই ধারাবাহিকতায় ৭ মিনিটে কাইল ওয়াকারের ক্রস থেকে ফোডেনের ভলিতে এগিয়ে যায় স্বাগতিকরা। ইনজুরি সমস্যার কারনে উল্ফস থেকে দলে আসা ম্যাথুস নুনেসের কাল সিটির হয়ে লিগ ম্যাচে প্রথমবারের মত মূল একাদশে খেলার সুযোগ হয়েছিল। দ্বিতীয় গোলে সহযোগিতা করে তিনি গার্দিওলার আস্থার প্রতিদান দিয়েছেন। ফোডেনের সাথে বল আদান প্রদান করে নুনেস হালান্ডের দিকে পাস করে দেন। মৌসুমের নবম গোল আদায় করে নিতে কোন ভুল করেননি হালান্ড।

রড্রির লাল কার্ডের আগে ইউরোপীয়ান চ্যাম্পিয়নরা আর কোন বিপদে পড়েনি। ইন-ফর্ম নাইজেরিয়ান স্ট্রাইকার টাইও আয়োনিয়ি ফরেস্টের হয়ে সেরা সুযোগটি হাতছাড়া করেন। চাপে থাকা এডারসনের মাথার উপর দিয়ে বল বাইরে পাঠিয়ে দেন এই নাইজেরিয়ান।

ইউনাইটেড এখনো সিটির তুলনায় নয় পয়েন্ট পিছিয়ে টেবিলের অষ্টম স্থানে আছে। কিন্তু টানা তিন পরাজয়ের পর কিছুটা হলেও কোচ এরিক টেন হাগকে তারা স্বস্তি দিতে পেরেছে।

বিরতির ঠিক আগে জনি ইভান্সের পাস থেকে পর্তুগীজ তারকা ব্রুনো ফার্নান্দেসের দুর্দান্ত গোলে রেড ডেভিলসদের জয় নিশ্চিত হয়। এক গোলে এগিয়ে থেকেও টার্ফ মুরে ইউনাইটেডের বাকি সময়টা চাপের মধ্যেই থাকতে হয়েছে। জেকি আমডুনি প্রথমার্ধে একটি শট পোস্টে লাগান। প্রিমিয়ার লিগে ফিরে আসার পর থেকে ক্লারেটসরা এখনো জয়বিহীন রয়েছে।

ইউনাইটেড বস টেন হাগ বলেছেন, ‘আজকের ম্যাচে জয়টা জরুরী ছিল। তোমাকে লড়াই করে ফিরে আসার পথ খুঁজে বের করতে হবে। এই জয়ে ড্রেসিং রুমের চেহারা পাল্টে গেছে। সবাই আজ একসাথে লড়াই করেছে।’

ধুকতে থাকা এভারটন ব্রেন্টফোর্ডকে ৩-১ গোলে হারিয়ে এবারের মৌসুমে লিগে প্রথম জয় নিশ্চিত করেছে। একইসাথে তিন পয়েন্ট অর্জণ করে রেলিগেশন জোন থেকেও উপরে উঠে এসেছে।

৬ মিনিটে আবদুলায়ে ডকুরের গোলে এগিয়ে যায় সিন ডায়চের দল।
২৮ মিনিটে ম্যাচের গতির বিরুদ্ধে গিয়ে মাথিয়াস জেনসেন ব্রেন্টফোর্ডকে সমতায় ফেরান।

৬৭ মিনিটে ডুইট ম্যাকনিলের কর্ণার থেকে জেমস টারকোসি আবারো এভারটনকে এগিয়ে দেন।
চার মিনিট পর ঠান্ডা মাথার ফিনিশিংয়ে বদলী খেলোয়াড় ডোমিনিক কালভার্ট-লুইস এভারটনের বহুল প্রতিক্ষিত তিন পয়েন্ট নিশ্চিত করেন।
আরও পড়ুনঃদশ জন নিয়ে খেলেও সিটির জয়, পরাজয় থেকে বেরিয়ে এসেছে ইউনাইটেড

উল্ফসের সাথে ১-১ গোলে ড্র করে প্রিমিয়ার লিগে প্রথম পয়েন্ট সংগ্রহ করেছে লুটন। তবে জয়ের সুবর্ন সুযোগ তারা হাতছাড়া বরেছে। সেলহার্স্ট পার্কে ক্রিস্টাল প্যালেস বনাম ফুলহ্যামের মধ্যকার ম্যাচটি গোলশুন্য ড্র হয়েছে।

Spread the love
Link Copied !!