বিজ্ঞপ্তি :

সাংবাদিক নিয়োগ বিজ্ঞপ্তি 2023 :- বহির্বিশ্ব সহ বাংলাদেশের সকল বিভাগ, জেলা, উপজেলা এবং বিশ্ববিদ্যালয় (আসন শূন্য থাকা সাপেক্ষে) প্রতিনিধি নিয়োগ চলছে। আবেদনের যোগ্যতা :- বয়স:- সর্বনিম্ন ২০ বছর হতে হবে। শিক্ষাগত যোগ্যতা:- আবেদনকারীকে সর্বনিন্ম এইচএসসি পাশ হতে হবে। কমপক্ষে ১ বছরে অভিজ্ঞতা থাকতে হবে। (তবে বিশ্ববিদ্যালয় প্রতিনিধিদের ক্ষেত্রে গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থী হতে হবে অথবা কমপক্ষে ১ বছরের অভিজ্ঞতা থাকতে হবে।) অতিরিক্ত যোগ্যতা:- স্মার্ট ফোন থাকতে হবে। নিজেদের প্রকাশিত নিউজ অবশ্যই নিজে ফেসবুকে শেয়ার করতে হবে একই সঙ্গে বিভিন্ন সামাজিক মাধ্যমে প্রচার করতে হবে। এছাড়াও প্রতিদিন অন্তত ০৩ টি নিউজ শেয়ার করতে হবে। (বাধ্যতামূলক) অবশ্যই অফিস থেকে দেয়া এ্যাসাইনমেন্ট সম্পন্ন করতে হবে। নিউজের ছবি এবং নিউজের সঙ্গে ভিডিও পাঠাতে হবে ( ছবি কপি করা যাবে না কপি করলে তা উল্লেখ করতে হবে)। বেতন ভাতা :- মাসিক বেতন ও বিজ্ঞাপনের কমিশন আলোচনা সাপেক্ষে। আবেদন করতে আপনাকে যা করতে হবে :- আমাদের ই-মেইলের ঠিকানায় ছবিসহ জীবন বৃত্তান্ত (Cv), সিভির সঙ্গে জাতীয় পরিচয়পত্র এর কপি, সর্ব্বোচ্চ শিক্ষাগত সনদ এর কপি, পাসপোর্ট সাইজের ছবি, অভিজ্ঞতা থাকলে প্রমাণ স্বরুপ তথ্য প্রেরণ করতে হবে । মনে রাখবেন :- সিভি অবশ্যই নিজের ব্যক্তিগত মেইল থেকে পাঠাতে হবে। কারণ যে মেইল থেকে সিভি পাঠাবেন অফিস থেকে সেই মেইলেই রিপ্লাই দেওয়া হবে। ই–মেইল পাঠাতে বিষয় বস্তু অর্থাৎ Subject–এ লিখতে হবে কোন জেলা/ উপজেলা/ ক্যাম্পাস প্রতিনিধি। আমাদের সাথে যোগাযোগের ঠিকানা :- Email:- bondhantv@gmail.com টেলিফোন:- +8809638788837, +8801911040586 (Whatsapp), সকাল ৯টা থেকে রাত ১১.৫৯ পর্যন্ত। আমাদের নিয়োগ পদ্ধতি :- প্রথমে আপনার কাগজ যাচাই বাছাই করা হবে। আপনি প্রাথমিক ভাবে চুড়ান্ত হলে সেটি সম্পাদকের কাছে প্রেরণ করা হবে। সর্বশেষ সম্পাদক কর্তৃক চুড়ান্ত হলে আপনার সাথে যোগাযোগ করা হবে মোবাইল এবং ইমেল এর মাধ্যমে। আপনাকে আমাদের ট্রেনিং এবং অবজারভেশন ফেসবুক গ্রুপে এড করা হবে। তারপর আপনাকে ৫ দিন নিউজ পাঠাতে বলা হবে। এর পর চুড়ান্ত নিয়োগের ১ মাসের মধ্যে আপনার কার্ড প্রেরণ করা হবে। নিউজ পাঠানোর মাধ্যম:- আমাদের মেইল আইডি, মেসেঞ্জার গ্রুপ, ইউজার আইডির মাধ্যমে পাঠাতে পারবেন। নিউজ অবশ্যই ইউনিকোড ফরমেটে পাঠাতে হবে। নিউজের সাথে ছবি থাকলে তা পাঠাতে হবে। নিউজের যদি কোন তথ্য প্রমাণ থাকে তবে তা প্রেরণ করতে হবে। বি:দ্র: সকল শর্ত পরিবর্তন, পরিমার্জন এবং বর্ধিত করনের অধিকার কর্তৃপক্ষের কাছে সংরক্ষিত। মন্তব্য: BondhanTv – বন্ধন টিভি আমাদের নিজস্ব আয়ে চ্যানেলটি পরিচালিত হয়। আমরা কোন গ্রুপ বা কোম্পানির অর্থ বা কোন স্পন্সরের অর্থদ্বারা পরিচালিত নয়।

ইয়েমেনের প্রধান তেল রপ্তানি বন্দরে যুক্তরাষ্ট্র-যুক্তরাজ্যের হামলা


বন্ধন টিভি ডেস্ক
প্রকাশের সময় : জানুয়ারি ২৭, ২০২৪, ৭:১৮ অপরাহ্ণ
ইয়েমেনের প্রধান তেল রপ্তানি বন্দরে যুক্তরাষ্ট্র-যুক্তরাজ্যের হামলা

ইয়েমেনের প্রধান তেল রপ্তানি বন্দরে যুক্তরাষ্ট্র-যুক্তরাজ্যের হামলা।ইয়েমেনের বিদ্রোহী গোষ্ঠী হুতিদের রুখতে এক জোট যুক্তরাষ্ট্র-যুক্তরাজ্য। গোষ্ঠীটির অব্যাহত হামলার মুখে লোহিত সাগরে জাহাজ চলাচলে ব্যাপক বিপর্যয় নেমে এসেছে। এবার ইয়েমেনের প্রধান তেল রপ্তানি বন্দরে হামলা চালিয়েছে যুক্তরাষ্ট্র-যুক্তরাজ্য। শনিবার (২৭ জানুয়ারি) বার্তা সংস্থা রয়টার্সের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

হুতিদের পরিচালিত আল-মাসিরা টেলিভিশন জানিয়েছে, শনিবার যুক্তরাষ্ট্র-যুক্তরাজ্য মিলে তাদের রাস ইসসা বন্দরে হামলা চালিয়েছে। এ বন্দরটি ইয়েমেনের প্রধান তেল রপ্তানি টার্মিনাল হিসেবে পরিচিত।প্রদিবেদনে বলা হয়েছে, বন্দরটিতে দুটি বিমান হামলা চালানো হয়েছে। তবে এ বিষয়ে বিস্তারিত কিছু জানায়নি সংবাদমাধ্যমটি।এর আগে এডেন উপসাগরে বৃটিশ ট্যাংকারে হামলা চালায় হুতিরা। শনিবার দুপুরে আলজাজিরার লাইভ আপডেটে জানানো হয়, স্থানীয় সময় শুক্রবার সকালে হামলা চালানো হলেও ট্যাংকারটিতে এখনও আগুন জ্বলছে।

ট্যাংকারটির পরিচালনাকারী প্রতিষ্ঠান জানিয়েছে, হামলায় কোনো হতাহতের খবর পাওয়া যায়নি। বর্তমানে মার্কিন সেনাবাহিনী ও নৌ-জাহাজ এটিতে সাহায্য করছে।মার্কিন সেন্ট্রাল কমান্ড জানিয়েছে, ট্যাংকারে হামলার আট ঘণ্টা পর মার্কিনিরা হুতিদের একটি ক্ষেপণাস্ত্র ধ্বংস করেছে। এটি লোহিত সাগরে নিশানা করে হামলার জন্য প্রস্তুত ছিল।

দেশটির এমন দাবির পর হুতিদের পরিচালিত টেলিভিশন ইয়েমেনের বন্দরে হামলা চালানোর অভিযোগ করেছে। এর আগে গত ১৯ নভেম্বর থেকে লোহিত সাগরে জাহাজে হামলা চালিয়ে আসছে হুতিরা। দলটির দাবি, গাজায় ইসরায়েলি বাহিনীর হামলা বন্ধ না হওয়া পর্যন্ত তারা এ হামলা অব্যাহত রাখবে।

উল্লেখ্য, ১২ জানুয়ারি ইয়েমেনে প্রথম হামলা চালায় মার্কিন জোট। ওই দিন আলজাজিরার এক প্রতিবেদনে জানানো হয়, ইয়েমেনের হুথি বিদ্রোহীদের অবস্থান লক্ষ্য করে ইয়েমেনে হামলা চালানো শুরু করেছে যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্য।

আরও পড়ুনঃ প্রতিপক্ষকে ফাঁসাতে নিজের ঘরে আগুন

দ্য অ্যাসোসিয়েটেড প্রেস (এপি) বার্তা সংস্থাকে মার্কিন কর্মকর্তারা জানিয়েছেন, যুক্তরাষ্ট্র এবং যুক্তরাজ্য ইয়েমেনে লজিস্টিক্যাল হাব, বিমান প্রতিরক্ষা ব্যবস্থা এবং অস্ত্র সংরক্ষণাগারগুলোকে লক্ষ্যবস্তু করেছে।হামলার বিষয়টি নিশ্চিত করে সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে প্রকাশিত এক ভিডিও বার্তায় প্রেসিডেন্ট জো বাইডেন বলেছেন, ইয়েমেনের বেশ কয়েকটি লক্ষ্যবস্তুতে হামলা চালানো হয়েছে। কারণ হিসেবে তিনি বলেন, বিশ্বের অন্যতম গুরুত্বপূর্ণ জলপথে চলাচলের স্বাধীনতাকে বিপন্ন করায় ‘আমার নির্দেশে’ হামলা চালানো হয়েছে।

তিনি আরও বলেন, যুক্তরাজ্য, অস্ট্রেলিয়া, বাহরাইন, কানাডা এবং নেদারল্যান্ডের সমর্থনে হামলা চালানো হয়েছে।ওই সময়ে একজন হুথি কর্মকর্তা বার্তা সংস্থা রয়টার্সকে বলেন, ‌জোটের অভিযান সারা দেশে লক্ষ্যবস্তুতে আঘাত করেছে, যার মধ্যে রয়েছে ইয়েমেনের রাজধানী সানাসহ সাদা এবং ধামার শহর। হোদেইদাহ প্রশাসক এই হামলাকে আমেরিকান, জায়নবাদী ও ব্রিটিশ আগ্রাসন বলে অভিহিত করেছে।

Spread the love
Link Copied !!