বিজ্ঞপ্তি :

সাংবাদিক নিয়োগ বিজ্ঞপ্তি 2023 :- বহির্বিশ্ব সহ বাংলাদেশের সকল বিভাগ, জেলা, উপজেলা এবং বিশ্ববিদ্যালয় (আসন শূন্য থাকা সাপেক্ষে) প্রতিনিধি নিয়োগ চলছে। আবেদনের যোগ্যতা :- বয়স:- সর্বনিম্ন ২০ বছর হতে হবে। শিক্ষাগত যোগ্যতা:- আবেদনকারীকে সর্বনিন্ম এইচএসসি পাশ হতে হবে। কমপক্ষে ১ বছরে অভিজ্ঞতা থাকতে হবে। (তবে বিশ্ববিদ্যালয় প্রতিনিধিদের ক্ষেত্রে গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থী হতে হবে অথবা কমপক্ষে ১ বছরের অভিজ্ঞতা থাকতে হবে।) অতিরিক্ত যোগ্যতা:- স্মার্ট ফোন থাকতে হবে। নিজেদের প্রকাশিত নিউজ অবশ্যই নিজে ফেসবুকে শেয়ার করতে হবে একই সঙ্গে বিভিন্ন সামাজিক মাধ্যমে প্রচার করতে হবে। এছাড়াও প্রতিদিন অন্তত ০৩ টি নিউজ শেয়ার করতে হবে। (বাধ্যতামূলক) অবশ্যই অফিস থেকে দেয়া এ্যাসাইনমেন্ট সম্পন্ন করতে হবে। নিউজের ছবি এবং নিউজের সঙ্গে ভিডিও পাঠাতে হবে ( ছবি কপি করা যাবে না কপি করলে তা উল্লেখ করতে হবে)। বেতন ভাতা :- মাসিক বেতন ও বিজ্ঞাপনের কমিশন আলোচনা সাপেক্ষে। আবেদন করতে আপনাকে যা করতে হবে :- আমাদের ই-মেইলের ঠিকানায় ছবিসহ জীবন বৃত্তান্ত (Cv), সিভির সঙ্গে জাতীয় পরিচয়পত্র এর কপি, সর্ব্বোচ্চ শিক্ষাগত সনদ এর কপি, পাসপোর্ট সাইজের ছবি, অভিজ্ঞতা থাকলে প্রমাণ স্বরুপ তথ্য প্রেরণ করতে হবে । মনে রাখবেন :- সিভি অবশ্যই নিজের ব্যক্তিগত মেইল থেকে পাঠাতে হবে। কারণ যে মেইল থেকে সিভি পাঠাবেন অফিস থেকে সেই মেইলেই রিপ্লাই দেওয়া হবে। ই–মেইল পাঠাতে বিষয় বস্তু অর্থাৎ Subject–এ লিখতে হবে কোন জেলা/ উপজেলা/ ক্যাম্পাস প্রতিনিধি। আমাদের সাথে যোগাযোগের ঠিকানা :- Email:- bondhantv@gmail.com টেলিফোন:- +8809638788837, +8801911040586 (Whatsapp), সকাল ৯টা থেকে রাত ১১.৫৯ পর্যন্ত। আমাদের নিয়োগ পদ্ধতি :- প্রথমে আপনার কাগজ যাচাই বাছাই করা হবে। আপনি প্রাথমিক ভাবে চুড়ান্ত হলে সেটি সম্পাদকের কাছে প্রেরণ করা হবে। সর্বশেষ সম্পাদক কর্তৃক চুড়ান্ত হলে আপনার সাথে যোগাযোগ করা হবে মোবাইল এবং ইমেল এর মাধ্যমে। আপনাকে আমাদের ট্রেনিং এবং অবজারভেশন ফেসবুক গ্রুপে এড করা হবে। তারপর আপনাকে ৫ দিন নিউজ পাঠাতে বলা হবে। এর পর চুড়ান্ত নিয়োগের ১ মাসের মধ্যে আপনার কার্ড প্রেরণ করা হবে। নিউজ পাঠানোর মাধ্যম:- আমাদের মেইল আইডি, মেসেঞ্জার গ্রুপ, ইউজার আইডির মাধ্যমে পাঠাতে পারবেন। নিউজ অবশ্যই ইউনিকোড ফরমেটে পাঠাতে হবে। নিউজের সাথে ছবি থাকলে তা পাঠাতে হবে। নিউজের যদি কোন তথ্য প্রমাণ থাকে তবে তা প্রেরণ করতে হবে। বি:দ্র: সকল শর্ত পরিবর্তন, পরিমার্জন এবং বর্ধিত করনের অধিকার কর্তৃপক্ষের কাছে সংরক্ষিত। মন্তব্য: BondhanTv – বন্ধন টিভি আমাদের নিজস্ব আয়ে চ্যানেলটি পরিচালিত হয়। আমরা কোন গ্রুপ বা কোম্পানির অর্থ বা কোন স্পন্সরের অর্থদ্বারা পরিচালিত নয়।

৩৩তম বিশ্ববিদ্যালয় দিবস উদযাপন করেছে শাবিপ্রবি


বন্ধন টিভি ডেস্ক
প্রকাশের সময় : ফেব্রুয়ারি ১৪, ২০২৪, ৫:৫৫ অপরাহ্ণ
৩৩তম বিশ্ববিদ্যালয় দিবস উদযাপন করেছে শাবিপ্রবি

৩৩ পেরিয়ে ৩৪ বছরে পদার্পন করেছে সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (শাবিপ্রবি) নতুন বছরে পদার্পন উপলক্ষে আজ ৩৩তম বিশ্ববিদ্যালয় দিবস উদযাপন করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। দিবসটি উদযাপন উপলক্ষে নানা কর্মসূচি পালন করেছে শাবিপ্রবি। আজ বুধবার সকাল ১০টায় প্রশাসনিক ভবন-২ এর সামনে জাতীয় পতাকা ও বিশ্ববিদ্যালয় পতাকা উত্তোলন করা হয়।

পরে বিশ্ববিদ্যালয়ের গোলচত্বরে অবস্থিত জাতিরপিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ। পুষ্পস্তবক অর্পন শেষে এক আনন্দ শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি ক্যাম্পাসের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে হ্যান্ডবল মাঠে এসে শেষ হয়। এরপর বেলুন উড়িয়ে এবং কেক কাটার মাধ্যমে ৩৩তম বিশ্ববিদ্যালয় দিবস উদযাপন করে বিশ্ববিদ্যালয় পরিবার।

এসময় বিশ্ববিদ্যালয় দিবস উপলক্ষে সবাইকে শুভেচ্ছা জানিয়ে উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ বলেন, ব্রিটিশ আমল থেকে এ বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার জন্য যারা অক্লান্ত পরিশ্রম করেছেন তাদের প্রতি আমরা গভীর শ্রদ্ধা জ্ঞাপন করছি। শাহজালাল বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠাকাল থেকেই তার শিক্ষা, গবেষণা ও উদ্ভাবনের মাধ্যমে মানব সমাজকে এ বার্তা দিয়ে আসছে যে, এ বিশ্ববিদ্যালয় উত্থিত হয়েছে মানব সমাজের প্রত্যাশা পূরণ ও দেশকে অধিকতর আধুনিকরণের দিকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য।

তিনি আরও বলেন, আজ শাহজালাল বিশ্ববিদ্যালয় দেশের গন্ডি পেরিয়ে বৈশ্বিক পরিমন্ডলে সফলতার বার্তা দিয়ে যাচ্ছে। এ সফলতাকে আরও সুদৃঢ় করার জন্য আমরা সিঙ্গাপুর ন্যাশনাল ইউনিভার্সিটি থেকে একজন ডিস্টিংগুইশ অধ্যাপক নিয়োগ দিয়েছি। তাতে আশা করছি আগামী ২ বছরের মধ্যে শাবিপ্রবি বিশ্বের সেরা ৫০০ টি বিশ্ববিদ্যালয়ের মধ্যে স্থান করে নিবে।

উদযাপন অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. মো. কবির হোসেন, কোষাধ্যক্ষ অধ্যাপক আমিনা পারভীন, শিক্ষক সমিতির সভাপতি (ভারপ্রাপ্ত) অধ্যাপক ড. চন্দ্রানী নাগ, প্রক্টর অধ্যাপক ড. মো. কামরুজ্জামান চৌধুরী, রেজিস্ট্রার, বিভিন্ন অনুষদের ডিন ও বিভাগীয় প্রধান, শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

আরও পড়ুনঃ রংপুরে রবি মৌসুমে ২১ হাজার ৮৭০ হেক্টর জমিতে ভূট্টা চাষ

উল্লেখ্য যে,পহেলা ফাল্গুন সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (শাবিপ্রবি) দিবস। ১৯৯১ সালের বসন্তের এই দিনে শিক্ষা কার্যক্রম শুরু করে দেশের প্রথম বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়। গৌরব ও সাফল্যের ৩৩টি ফাল্গুন পেরিয়ে ৩৪তম জন্মদিনে পা রাখলো বিজ্ঞান ও প্রযুক্তি গবেষণায় সেরা এই বিশ্ববিদ্যালয়টি। প্রতিষ্ঠাকালীন সময় থেকে এখন পর্যন্ত দেশসেরা গ্রেজুয়েট তৈরিতে দেশসেবায় নিজেকে নিয়োজিত রেখে গবেষণা, উদ্ভাবন ও প্রযুক্তির উৎকর্ষের মাধ্যমে দেশের প্রযুক্তির ক্ষেত্রে তৈরি করেছে অনন্য অবস্থান।

Spread the love
Link Copied !!