বিজ্ঞপ্তি :

সাংবাদিক নিয়োগ বিজ্ঞপ্তি 2023 :- বহির্বিশ্ব সহ বাংলাদেশের সকল বিভাগ, জেলা, উপজেলা এবং বিশ্ববিদ্যালয় (আসন শূন্য থাকা সাপেক্ষে) প্রতিনিধি নিয়োগ চলছে। আবেদনের যোগ্যতা :- বয়স:- সর্বনিম্ন ২০ বছর হতে হবে। শিক্ষাগত যোগ্যতা:- আবেদনকারীকে সর্বনিন্ম এইচএসসি পাশ হতে হবে। কমপক্ষে ১ বছরে অভিজ্ঞতা থাকতে হবে। (তবে বিশ্ববিদ্যালয় প্রতিনিধিদের ক্ষেত্রে গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থী হতে হবে অথবা কমপক্ষে ১ বছরের অভিজ্ঞতা থাকতে হবে।) অতিরিক্ত যোগ্যতা:- স্মার্ট ফোন থাকতে হবে। নিজেদের প্রকাশিত নিউজ অবশ্যই নিজে ফেসবুকে শেয়ার করতে হবে একই সঙ্গে বিভিন্ন সামাজিক মাধ্যমে প্রচার করতে হবে। এছাড়াও প্রতিদিন অন্তত ০৩ টি নিউজ শেয়ার করতে হবে। (বাধ্যতামূলক) অবশ্যই অফিস থেকে দেয়া এ্যাসাইনমেন্ট সম্পন্ন করতে হবে। নিউজের ছবি এবং নিউজের সঙ্গে ভিডিও পাঠাতে হবে ( ছবি কপি করা যাবে না কপি করলে তা উল্লেখ করতে হবে)। বেতন ভাতা :- মাসিক বেতন ও বিজ্ঞাপনের কমিশন আলোচনা সাপেক্ষে। আবেদন করতে আপনাকে যা করতে হবে :- আমাদের ই-মেইলের ঠিকানায় ছবিসহ জীবন বৃত্তান্ত (Cv), সিভির সঙ্গে জাতীয় পরিচয়পত্র এর কপি, সর্ব্বোচ্চ শিক্ষাগত সনদ এর কপি, পাসপোর্ট সাইজের ছবি, অভিজ্ঞতা থাকলে প্রমাণ স্বরুপ তথ্য প্রেরণ করতে হবে । মনে রাখবেন :- সিভি অবশ্যই নিজের ব্যক্তিগত মেইল থেকে পাঠাতে হবে। কারণ যে মেইল থেকে সিভি পাঠাবেন অফিস থেকে সেই মেইলেই রিপ্লাই দেওয়া হবে। ই–মেইল পাঠাতে বিষয় বস্তু অর্থাৎ Subject–এ লিখতে হবে কোন জেলা/ উপজেলা/ ক্যাম্পাস প্রতিনিধি। আমাদের সাথে যোগাযোগের ঠিকানা :- Email:- bondhantv@gmail.com টেলিফোন:- +8802226663556, +8801911040586 (Whatsapp), সকাল ৯টা থেকে রাত ১১.৫৯ পর্যন্ত। আমাদের নিয়োগ পদ্ধতি :- প্রথমে আপনার কাগজ যাচাই বাছাই করা হবে। আপনি প্রাথমিক ভাবে চুড়ান্ত হলে সেটি সম্পাদকের কাছে প্রেরণ করা হবে। সর্বশেষ সম্পাদক কর্তৃক চুড়ান্ত হলে আপনার সাথে যোগাযোগ করা হবে মোবাইল এবং ইমেল এর মাধ্যমে। আপনাকে আমাদের ট্রেনিং এবং অবজারভেশন ফেসবুক গ্রুপে এড করা হবে। তারপর আপনাকে ৫ দিন নিউজ পাঠাতে বলা হবে। এর পর চুড়ান্ত নিয়োগের ১ মাসের মধ্যে আপনার কার্ড প্রেরণ করা হবে। নিউজ পাঠানোর মাধ্যম:- আমাদের মেইল আইডি, মেসেঞ্জার গ্রুপ, ইউজার আইডির মাধ্যমে পাঠাতে পারবেন। নিউজ অবশ্যই ইউনিকোড ফরমেটে পাঠাতে হবে। নিউজের সাথে ছবি থাকলে তা পাঠাতে হবে। নিউজের যদি কোন তথ্য প্রমাণ থাকে তবে তা প্রেরণ করতে হবে। বি:দ্র: সকল শর্ত পরিবর্তন, পরিমার্জন এবং বর্ধিত করনের অধিকার কর্তৃপক্ষের কাছে সংরক্ষিত। মন্তব্য: BondhanTv – বন্ধন টিভি আমাদের নিজস্ব আয়ে চ্যানেলটি পরিচালিত হয়। আমরা কোন গ্রুপ বা কোম্পানির অর্থ বা কোন স্পন্সরের অর্থদ্বারা পরিচালিত নয়।

১১ নভেম্বর যুবলীগের প্রতিষ্ঠা বার্ষিকী


মালিকুজ্জামান কাকা, যশোর
প্রকাশের সময় : অক্টোবর ২২, ২০২২, ৫:৪৪ অপরাহ্ণ
১১ নভেম্বর যুবলীগের প্রতিষ্ঠা বার্ষিকী

১১ নভেম্বর যুবলীগের প্রতিষ্ঠা বার্ষিকী যশোরে নেতা-কর্মীরা সম্মেলনের দিন ক্ষণের আশায়। আগামী ১১ নভেম্বর বাংলাদেশ আওয়ামী যুবলীগের প্রতিষ্ঠা বার্ষিকী। যশোর জেলা যুবলীগের নেতা-কর্মীরা আশায় বুক বেঁধেছেন ‘হয়তো প্রতিষ্ঠা বার্ষিকীতে এবার জেলা যুবলীগ সম্মেলনের তারিখ তারা জানতে পারবেন।

অনেকেই বলেছেন, ২০ বছর ধরে আছি, আর যুবলীগ করতে চাইনা। দীর্ঘ ২০ বছর ধরে যশোর জেলা যুবলীগের কমিটি হয় না। একযুগ ধরে অপেক্ষায় আর কত! ইতিহাস ১৯৭২ সালের ১১ নভেম্বর শেখ ফজলুল হক মনি কর্তৃক বাংলাদেশ
আওয়ামী যুবলীগ প্রতিষ্ঠিত হয়। সামনে সেই দিন। হাতে রয়েছে মাত্র ১৮/১৯ দিন।

যশোর জেলা ছাত্রলীগের সাবেক নেতৃবৃন্দ দীর্ঘদিন যুবলীগের কর্মী হয়েছেন যুবলীগ করবেন বলে। জেলা সম্মেলন যদি ১৬ থেকে বছর দীর্ঘ অপেক্ষা হয়, যশোরের কোন কোন ইউনিয়নে ৪০ বছর ধরে কমিটি হয় না যুবলীগের। চলতি বছরের ২৩ জানুয়ারি সম্মেলন হওয়ার কথা ছিল যশোর জেলা যুবলীগের। কিন্তু সম্মেলন হয়নি। পরবর্তীতে তাঁরিখও জানানো হয়নি। পদ প্রত্যাশীদের কাছ থেকে সিভি নেয়া হয়েছে ৭/৮ মাস আগে। এখনো পর্যন্ত কোনো সিদ্ধান্ত আসতে পারিনি কেন্দ্রীয় যুবলীগ। যশোর জেলা যুবলীগের নতুন কমিটি চান তৃণমূল কর্মী ও সাবেক ছাত্রনেতারা।

দেড়যুগ পর যশোর জেলা যুবলীগের নতুন কমিটি গঠনের উদ্যোগ নেওয়া হয়। ৩ থেকে ৬ জানুয়ারির মধ্যে যুবলীগের প্রধান কার্যালয়ে সভাপতি ও সাধারণ সম্পাদক পদ প্রত্যাশীদের জাতীয় পরিচয়পত্র ও সর্বশেষ শিক্ষা সনদের ফটোকপিসহ জীবনবৃত্তান্ত (সিভি) জমা দিতে বলা হয়েছে। ১ জানুয়ারি যুবলীগের কেন্দ্রীয় দপ্তর সম্পাদক মোস্তাফিজুর রহমান মাসুদ স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে প্রার্থীদের সিভি আহ্বান করা হয়। ২৩ জানুয়ারি যশোরে জেলা যুবলীগের সম্মেলন হবে বলে বছরের ২০২১ সালের ডিসেম্বর বর্ধিত সভায় ঘোষণা করা হয়।

যুবলীগের প্রেসিডিয়াম মেম্বর আনোয়ার হোসেন জানান, তৃণমূলের ইউনিটগুলোর দাবির ভিত্তিতে বর্ধিত সম্মেলনের তারিখ ঘোষণা করা হয়েছিল। ২৩ জানুয়ারি সম্মেলন হবে হয়নি। তবে সভাপতি-সম্পাদক পদে সম্ভাব্য প্রার্থী হিসাবে আলোচনায় আছেন যশোর জেলা যুবলীগের বর্তমান সাধারণ সম্পাদক, যশোর পৌরসভার সাবেক মেয়র জহিরুল ইসলাম চাকলাদার রেন্টু, ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক দেবাশীষ রায়, যুবলীগ নেতা মঈনুদ্দীন মিঠু, যশোর জেলা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক শফিকুল ইসলাম জুয়েল, যশোর জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি আরিফুল ইসলাম রিয়াদ, যশোর জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক, সদর উপজেলার ভাইস চেয়ারম্যান আনোয়ার হোসেন বিপুল, যশোর জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি রওশন ইকবাল শাহী, যশোর পৌর ৪নং ওয়ার্ড কাউন্সিলর জাহিদুর রহমান মিলন, ৬নং ওয়ার্ড কাউন্সিলর হাজী আলমগীর কবীর সুমন, সদর উপজেলা
যুবলীগের যুগ্ম-আহ্ধসঢ়;বায়ক মাজহারুল ইসলাম প্রমুখ। এছাড়াও আলোচনায় রয়েছেন আরো কয়েকজন সাবেক ছাত্রলীগ নেতা। আলোচনায় রয়েছেন ফন্টু চাকলাদার।

আরও পড়ুন : বেনাপোলে মদ সহ নারী মাদক ব্যবসায়ী আটক

২০০৩ সালের ১৯ জুলাই যশোর জেলা যুবলীগের সম্মেলন হয়। এতে মোস্তফা ফরিদ আহমেদ চৌধুরী সভাপতি ও জহিরুল ইসলাম চাকলাদার রেন্টু সাধারণ সম্পাদক হন। ৫৩ সদস্যের সে কমিটির মেয়াদ ২০০৬ সালে শেষ হয়। এরপর পেরিয়ে গেছে ১৬ বছর। তিন মাসের আহবায়ক কমিটিতে চার বছর পার হয়েছে সবগুলো উপজেলায়। ২০১৭ সালের ২১ মার্চ যশোর সদর ও শহর যুবলীগ, ২৯ মার্চ বাঘারপাড়া ও অভয়নগর উপজেলা এবং এপ্রিল ও মে মাসে মণিরামপুর, কেশবপুর, চৌগাছা ও ঝিকরগাছা উপজেলা যুবলীগের তিন মাস মেয়াদি আহ্বায়ক কমিটি অনুমোদন দেয় কেন্দ্রীয় যুবলীগ। তিন মাসের সেই আহ্বায়ক কমিটি পাঁচ বছর পার হয়েছে।

সর্বশেষ পহেলা ডিসেম্বর যশোর জেলা যুবলীগের বর্ধিত সভা হয়। সভায় প্রধান অতিথি ছিলেন যুবলীগের প্রেসিডিয়াম মেম্বর শেখ সোহেল উদ্দিন। তবে সেসব এখন অতীত। প্রতিষ্ঠা বার্ষিকী সামনে। আর তাই আবার যশোর জেলা যুবলীগ সম্মেলনের দিন ক্ষণ পাওয়ার আশায় নেতা-কর্মীরা। এছাড়া তাদের আর যে কিছুই করার নেই।

Spread the love
Link Copied !!