বিজ্ঞপ্তি :

সাংবাদিক নিয়োগ বিজ্ঞপ্তি 2023 :- বহির্বিশ্ব সহ বাংলাদেশের সকল বিভাগ, জেলা, উপজেলা এবং বিশ্ববিদ্যালয় (আসন শূন্য থাকা সাপেক্ষে) প্রতিনিধি নিয়োগ চলছে। আবেদনের যোগ্যতা :- বয়স:- সর্বনিম্ন ২০ বছর হতে হবে। শিক্ষাগত যোগ্যতা:- আবেদনকারীকে সর্বনিন্ম এইচএসসি পাশ হতে হবে। কমপক্ষে ১ বছরে অভিজ্ঞতা থাকতে হবে। (তবে বিশ্ববিদ্যালয় প্রতিনিধিদের ক্ষেত্রে গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থী হতে হবে অথবা কমপক্ষে ১ বছরের অভিজ্ঞতা থাকতে হবে।) অতিরিক্ত যোগ্যতা:- স্মার্ট ফোন থাকতে হবে। নিজেদের প্রকাশিত নিউজ অবশ্যই নিজে ফেসবুকে শেয়ার করতে হবে একই সঙ্গে বিভিন্ন সামাজিক মাধ্যমে প্রচার করতে হবে। এছাড়াও প্রতিদিন অন্তত ০৩ টি নিউজ শেয়ার করতে হবে। (বাধ্যতামূলক) অবশ্যই অফিস থেকে দেয়া এ্যাসাইনমেন্ট সম্পন্ন করতে হবে। নিউজের ছবি এবং নিউজের সঙ্গে ভিডিও পাঠাতে হবে ( ছবি কপি করা যাবে না কপি করলে তা উল্লেখ করতে হবে)। বেতন ভাতা :- মাসিক বেতন ও বিজ্ঞাপনের কমিশন আলোচনা সাপেক্ষে। আবেদন করতে আপনাকে যা করতে হবে :- আমাদের ই-মেইলের ঠিকানায় ছবিসহ জীবন বৃত্তান্ত (Cv), সিভির সঙ্গে জাতীয় পরিচয়পত্র এর কপি, সর্ব্বোচ্চ শিক্ষাগত সনদ এর কপি, পাসপোর্ট সাইজের ছবি, অভিজ্ঞতা থাকলে প্রমাণ স্বরুপ তথ্য প্রেরণ করতে হবে । মনে রাখবেন :- সিভি অবশ্যই নিজের ব্যক্তিগত মেইল থেকে পাঠাতে হবে। কারণ যে মেইল থেকে সিভি পাঠাবেন অফিস থেকে সেই মেইলেই রিপ্লাই দেওয়া হবে। ই–মেইল পাঠাতে বিষয় বস্তু অর্থাৎ Subject–এ লিখতে হবে কোন জেলা/ উপজেলা/ ক্যাম্পাস প্রতিনিধি। আমাদের সাথে যোগাযোগের ঠিকানা :- Email:- bondhantv@gmail.com টেলিফোন:- +8809638788837, +8801911040586 (Whatsapp), সকাল ৯টা থেকে রাত ১১.৫৯ পর্যন্ত। আমাদের নিয়োগ পদ্ধতি :- প্রথমে আপনার কাগজ যাচাই বাছাই করা হবে। আপনি প্রাথমিক ভাবে চুড়ান্ত হলে সেটি সম্পাদকের কাছে প্রেরণ করা হবে। সর্বশেষ সম্পাদক কর্তৃক চুড়ান্ত হলে আপনার সাথে যোগাযোগ করা হবে মোবাইল এবং ইমেল এর মাধ্যমে। আপনাকে আমাদের ট্রেনিং এবং অবজারভেশন ফেসবুক গ্রুপে এড করা হবে। তারপর আপনাকে ৫ দিন নিউজ পাঠাতে বলা হবে। এর পর চুড়ান্ত নিয়োগের ১ মাসের মধ্যে আপনার কার্ড প্রেরণ করা হবে। নিউজ পাঠানোর মাধ্যম:- আমাদের মেইল আইডি, মেসেঞ্জার গ্রুপ, ইউজার আইডির মাধ্যমে পাঠাতে পারবেন। নিউজ অবশ্যই ইউনিকোড ফরমেটে পাঠাতে হবে। নিউজের সাথে ছবি থাকলে তা পাঠাতে হবে। নিউজের যদি কোন তথ্য প্রমাণ থাকে তবে তা প্রেরণ করতে হবে। বি:দ্র: সকল শর্ত পরিবর্তন, পরিমার্জন এবং বর্ধিত করনের অধিকার কর্তৃপক্ষের কাছে সংরক্ষিত। মন্তব্য: BondhanTv – বন্ধন টিভি আমাদের নিজস্ব আয়ে চ্যানেলটি পরিচালিত হয়। আমরা কোন গ্রুপ বা কোম্পানির অর্থ বা কোন স্পন্সরের অর্থদ্বারা পরিচালিত নয়।

সারা দেশে ট্রেন বন্ধের শঙ্কা


বন্ধন টিভি ডেস্ক
প্রকাশের সময় : আগস্ট ২৭, ২০২৩, ৭:২৪ অপরাহ্ণ
সারা দেশে ট্রেন বন্ধের শঙ্কা

সারা দেশে ট্রেন বন্ধের শঙ্কা

সারা দেশে রোববার (২৭ আগস্ট) মধ্যরাত থেকে টানা কর্মবিরতিতে যাচ্ছেন রেলওয়ের রানিং স্টাফরা। ফলে সারা দেশে ট্রেন চলাচল বন্ধ হওয়ার আশঙ্কা করা হচ্ছে।

মূল বেতনের সঙ্গে রানিং অ্যালাউন্স যোগ করে পেনশন প্রদান এবং আনুতোষিক সুবিধা দেওয়ার বিষয়ে জটিলতা নিরসন না হওয়ায় পূর্বঘোষিত এমন সিদ্ধান্তে অনড় বাংলাদেশ রেলওয়ে রানিং স্টাফ ও শ্রমিক কর্মচারীরা।

রোববার রাত ১২টা ১ মিনিট থেকে সব ট্রেন চলাচল বন্ধ রাখার ঘোষণা এখনো জারি রয়েছে। এমন অবস্থায় রেলওয়ের রানিং স্টাফদের ঘোষণা অনুযায়ী কর্মবিরতিতে সারা দেশে ট্রেনের শিডিউলে বিপর্যয়ের আশঙ্কা তৈরি হয়েছে।

রোববার সন্ধ্যায় বাংলাদেশ রেলওয়ে রানিং স্টাফ ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক মো. মুজিবুর রহমান যুগান্তরকে বলেন, আমাদের দাবি এখনো মানা হয়নি। আন্দোলন চলবে, চলছে। এর আগে গত ৫ দিন আগে রেলমন্ত্রীর সঙ্গে আমরা বসেছি, তিনি আমাদের দাবি মেনে নেননি। ওই সময় রেল সচিবসহ রেলের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। আমাদের দাবি অনুযায়ী মাইলেজ সমস্যা সামাধান না হওয়ায় রোববার রাত ১২টা ১ মিনিট থেকে সব ট্রেনচালক, গার্ডসহ রানিং স্টাফ কর্মবিরতি করবেন। কোনো ট্রেনে কেউ উঠবে না। কেউ ট্রেন চালাবে না।

তিনি বলেন, আমি এখন সরকারের একটি বিশেষ সংস্থার অফিসে রয়েছি। আমরা আমাদের বক্তব্য তুলে ধরছি। একটু পরে বের হয়ে, ওই সংস্থার সঙ্গে কি কি বিষয়ে আলোচনা হয়েছে তা জানাবো। আমাদের সাফ কথা, দাবি মানা না হলে আন্দোলন চলবে। ট্রেন চলাচল বন্ধ রেখে কর্মবিরতিতে অবস্থান করব।

মূল বেতনের সঙ্গে রানিং অ্যালাউন্সের বাড়তি অর্থ এবং সেই অনুযায়ী পেনশন প্রদানের দাবিতে এ কর্মসূচি ঘোষণা করে বাংলাদেশ রেলওয়ে রানিং স্টাফ ও শ্রমিক কর্মচারী সমিতি।

ব্রিটিশ রেল আইন অনুযায়ী চলন্ত ট্রেনে দায়িত্ব পালন করা কর্মীদের মূল বেতনের সঙ্গে অতিরিক্ত কাজের জন্য বাড়তি অর্থ প্রদান করা হয়। এটি মাইলেজ প্রথা নামে পরিচিত। আর মূল বেতন অনুযায়ী প্রাপ্য পেনশন থেকে ৭৫ শতাংশ বেশি অর্থ দেওয়া হয়। রানিং স্টাফরা এভাবেই বেতন ও পেনশন পেয়ে আসছিলেন ।

কিন্তু ২০২১ সালে রানিং স্টাফদের মাইলেজ সুবিধা সীমিত করে প্রজ্ঞাপন জারি করে অর্থ মন্ত্রণালয়। সেখানে পেনশনে পাওয়া অতিরিক্ত ৭৫ শতাংশ অর্থও বাতিল করা হয়। এতেই রানিং স্টাফরা ক্ষুব্ধ হয়ে ওঠেন।

পূর্বের সুযোগ-সুবিধা বহালের জন্য তারা দুই বছর ধরে বিভিন্ন কর্মসূচি পালন করে আসছেন। কিন্তু এর কোনো সুরাহা না হওয়ায় আজ মধ্যরাত থেকে কর্মবিরতিতে যাওয়ার ঘোষণা দিয়েছে কেন্দ্রীয় সংগঠন। এ বিষয়ে শ্রমিক নেতাদের সঙ্গে রেলের ঊর্ধ্বতন কর্মকর্তাদের দেনদরবার চলছে।

উল্লেখ্য, রানিং স্টাফদের মধ্যে রয়েছেন ট্রেনচালক, সহকারী চালক, টিটিই ও ট্রেন চালক।

Spread the love
Link Copied !!