বিজ্ঞপ্তি :

সাংবাদিক নিয়োগ বিজ্ঞপ্তি 2023 :- বহির্বিশ্ব সহ বাংলাদেশের সকল বিভাগ, জেলা, উপজেলা এবং বিশ্ববিদ্যালয় (আসন শূন্য থাকা সাপেক্ষে) প্রতিনিধি নিয়োগ চলছে। আবেদনের যোগ্যতা :- বয়স:- সর্বনিম্ন ২০ বছর হতে হবে। শিক্ষাগত যোগ্যতা:- আবেদনকারীকে সর্বনিন্ম এইচএসসি পাশ হতে হবে। কমপক্ষে ১ বছরে অভিজ্ঞতা থাকতে হবে। (তবে বিশ্ববিদ্যালয় প্রতিনিধিদের ক্ষেত্রে গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থী হতে হবে অথবা কমপক্ষে ১ বছরের অভিজ্ঞতা থাকতে হবে।) অতিরিক্ত যোগ্যতা:- স্মার্ট ফোন থাকতে হবে। নিজেদের প্রকাশিত নিউজ অবশ্যই নিজে ফেসবুকে শেয়ার করতে হবে একই সঙ্গে বিভিন্ন সামাজিক মাধ্যমে প্রচার করতে হবে। এছাড়াও প্রতিদিন অন্তত ০৩ টি নিউজ শেয়ার করতে হবে। (বাধ্যতামূলক) অবশ্যই অফিস থেকে দেয়া এ্যাসাইনমেন্ট সম্পন্ন করতে হবে। নিউজের ছবি এবং নিউজের সঙ্গে ভিডিও পাঠাতে হবে ( ছবি কপি করা যাবে না কপি করলে তা উল্লেখ করতে হবে)। বেতন ভাতা :- মাসিক বেতন ও বিজ্ঞাপনের কমিশন আলোচনা সাপেক্ষে। আবেদন করতে আপনাকে যা করতে হবে :- আমাদের ই-মেইলের ঠিকানায় ছবিসহ জীবন বৃত্তান্ত (Cv), সিভির সঙ্গে জাতীয় পরিচয়পত্র এর কপি, সর্ব্বোচ্চ শিক্ষাগত সনদ এর কপি, পাসপোর্ট সাইজের ছবি, অভিজ্ঞতা থাকলে প্রমাণ স্বরুপ তথ্য প্রেরণ করতে হবে । মনে রাখবেন :- সিভি অবশ্যই নিজের ব্যক্তিগত মেইল থেকে পাঠাতে হবে। কারণ যে মেইল থেকে সিভি পাঠাবেন অফিস থেকে সেই মেইলেই রিপ্লাই দেওয়া হবে। ই–মেইল পাঠাতে বিষয় বস্তু অর্থাৎ Subject–এ লিখতে হবে কোন জেলা/ উপজেলা/ ক্যাম্পাস প্রতিনিধি। আমাদের সাথে যোগাযোগের ঠিকানা :- Email:- bondhantv@gmail.com টেলিফোন:- +8809638788837, +8801911040586 (Whatsapp), সকাল ৯টা থেকে রাত ১১.৫৯ পর্যন্ত। আমাদের নিয়োগ পদ্ধতি :- প্রথমে আপনার কাগজ যাচাই বাছাই করা হবে। আপনি প্রাথমিক ভাবে চুড়ান্ত হলে সেটি সম্পাদকের কাছে প্রেরণ করা হবে। সর্বশেষ সম্পাদক কর্তৃক চুড়ান্ত হলে আপনার সাথে যোগাযোগ করা হবে মোবাইল এবং ইমেল এর মাধ্যমে। আপনাকে আমাদের ট্রেনিং এবং অবজারভেশন ফেসবুক গ্রুপে এড করা হবে। তারপর আপনাকে ৫ দিন নিউজ পাঠাতে বলা হবে। এর পর চুড়ান্ত নিয়োগের ১ মাসের মধ্যে আপনার কার্ড প্রেরণ করা হবে। নিউজ পাঠানোর মাধ্যম:- আমাদের মেইল আইডি, মেসেঞ্জার গ্রুপ, ইউজার আইডির মাধ্যমে পাঠাতে পারবেন। নিউজ অবশ্যই ইউনিকোড ফরমেটে পাঠাতে হবে। নিউজের সাথে ছবি থাকলে তা পাঠাতে হবে। নিউজের যদি কোন তথ্য প্রমাণ থাকে তবে তা প্রেরণ করতে হবে। বি:দ্র: সকল শর্ত পরিবর্তন, পরিমার্জন এবং বর্ধিত করনের অধিকার কর্তৃপক্ষের কাছে সংরক্ষিত। মন্তব্য: BondhanTv – বন্ধন টিভি আমাদের নিজস্ব আয়ে চ্যানেলটি পরিচালিত হয়। আমরা কোন গ্রুপ বা কোম্পানির অর্থ বা কোন স্পন্সরের অর্থদ্বারা পরিচালিত নয়।

সংরক্ষিত আসনে জাতীয় পার্টির মনোনয়ন পেলেন অ্যাডভোকেট সালমা ইসলাম


বন্ধন টিভি ডেস্ক
প্রকাশের সময় : ফেব্রুয়ারি ১৫, ২০২৪, ৯:০৬ অপরাহ্ণ
সংরক্ষিত আসনে জাতীয় পার্টির মনোনয়ন পেলেন অ্যাডভোকেট সালমা ইসলাম

দ্বাদশ জাতীয় সংসদে সংরক্ষিত নারী আসনে জাতীয় পার্টির মনোনয়ন পেলেন দলটির কো-চেয়ারম্যান, সাবেক মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী অ্যাডভোকেট সালমা ইসলাম। এছাড়া দলের ভাইস চেয়ারম্যান নূরুন নাহারকেও মনোনয়ন দিয়েছে জাতীয় পার্টি। বিশিষ্ট শিল্পপতি ও যমুনা গ্রুপের চেয়ারম্যান অ্যাডভোকেট সালমা ইসলাম দীর্ঘদিন ধরে সক্রিয়ভাবে রাজনীতির পাশাপাশি সমাজসেবার সঙ্গে সম্পৃক্ত। ২০০৮ সালে তিনি প্রথমবারের মতো সংসদ সদস্য নির্বাচিত হন। এরপর ২০১৪ সালের নির্বাচনে তিনি ঢাকা-১ (দোহার ও নবাবগঞ্জ) আসন থেকে জাতীয় পার্টির প্রতীক লাঙ্গল নিয়ে নির্বাচন করেন। ওই নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থীকে পরাজিত করে দ্বিতীয়বারের মতো সংসদ সদস্য নির্বাচিত হন তিনি।

বিশিষ্ট আইনজীবী ও দৈনিক যুগান্তরের প্রকাশক অ্যাডভোকেট সালমা ইসলাম ঢাকা জেলা জাতীয় পার্টির সভাপতির দায়িত্ব পালন করছেন দীর্ঘদিন। এছাড়া তিনি জাতীয় মহিলা পার্টির সভাপতিরও দায়িত্ব পালন করছেন। গত ৭ জানুয়ারি অনুষ্ঠিত দ্বাদশ জাতীয় সংসদ নিবাচনে জাতীয় পার্টির প্রার্থী হিসেবে ভোটযুদ্ধে নামেন অ্যাডভোকেট সালমা ইসলাম। নির্বাচনে ব্যাপক অনিয়ম ও কারচুপির কারণে জয়ী হতে পারেননি তিনি। গত একাদশ জাতীয় সংসদেও সংরক্ষিত আসনের সংসদ সদস্য হিসেবে দায়িত্ব পালন করেন।

এছাড়া গত সংসদে তিনি বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য হিসেবে দায়িত্ব পালন করেন। যমুনা গ্রুপের প্রয়াত চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলামের সহধর্মিণী অ্যাডভোকেট সালমা ইসলাম স্বামীর অনুপ্রেরণায় মূলত রাজনীতিতে পা রাখেন। একজন আদর্শ মা হিসেবে পরিচিত অ্যাডভোকেট সালমা ইসলামের এক ছেলে এবং তিন মেয়ে। ছেলে ক্যাডেট কলেজ থেকে লেখাপড়ার পাঠ চুকিয়ে এরপর যুক্তরাজ্য থেকে উচ্চশিক্ষা গ্রহণ করেন। এখন বাবার হাতে গড়া দেশের অন্যতম বৃহৎ শিল্পপ্রতিষ্ঠান যমুনা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালকের দায়িত্ব পালন করছেন। বড় মেয়ে চিকিৎসক, অন্য দুই মেয়ে অস্ট্রেলিয়া থেকে লেখাপড়া শেষ করেছেন। বাবার নির্দেশ অনুসরণ করে তিন মেয়েই এখন বাবার ব্যবসা প্রতিষ্ঠান সুনামের সঙ্গে দেখভাল করছেন।

জাতীয় সংসদে সংরক্ষিত আসনে দল থেকে মনোনয়ন পাওয়ায় প্রথমেই মহান আল্লাহতায়ালার শুকরিয়া আদায় করে অ্যাডভোকেট সালমা ইসলাম বলেন, আমি জাতীয় পার্টির চেয়ারম্যান ও বিরোধীদলীয় নেতা জিএম কাদের, সিনিয়র কো-চেয়ারম্যান ও বিরোধীদলীয় উপনেতা ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ এবং জাতীয় পার্টির মহাসচিব ও বিরোধীদলীয় চিফ হুইপ মো. মুজিবুল হক চুন্নুসহ দলের সবার প্রতি কৃতজ্ঞতা জানাচ্ছি।

অ্যাডভোকেট সালমা ইসলাম বলেন, আমি রাজনীতি করি মানুষের জন্য। মানবসেবার জন্য আমি রাজনীতিকে বেছে নিয়েছি। আজীবন আমি মানুষের পাশে থাকতে চাই। বিশেষ করে আমার নির্বাচনি এলাকা দোহার ও নবাবগঞ্জের মানুষের পাশে সুখে-দুঃখে সবসময় থাকতে চাই।

আরও পড়ুনঃ দখলদার সরকার পকেট কাটছে জনগণের : রিজভী

জাতীয় সংসদে ৫০টি সংরক্ষিত নারী আসনের মধ্যে বুধবার ৪৮টিতে দলীয় মনোনয়ন চূড়ান্ত করেছে ক্ষমতাসীন আওয়ামী লীগ। বৃহস্পতিবার বাকি দুটি আসনে মনোনয়ন চূড়ান্ত করল দ্বাদশ জাতীয় সংসদের প্রধান বিরোধীদল জাতীয় পার্টি। জাতীয় পার্টির যুগ্ম দপ্তর সম্পাদক মাহমুদ আলমের পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়- দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে সংরক্ষিত নারী আসনে জাতীয় পার্টির পার্লামেন্টারি বোর্ড অ্যাডভোকেট সালমা ইসলাম ও নূরুন নাহারকে মনোনয়ন দিয়েছে।

নূরুন নাহার দ্বাদশ জাতীয় সংসদে ঠাকুরগাঁও-২ আসন থেকে নির্বাচন করেন। তবে জয়ী হতে পারেননি। তিনি ঠাকুরগাঁও জেলা জাতীয় পার্টি আহবায়কের দায়িত্ব পালন করেছেন এক সময়।

Spread the love
Link Copied !!