বিজ্ঞপ্তি :

সাংবাদিক নিয়োগ বিজ্ঞপ্তি 2023 :- বহির্বিশ্ব সহ বাংলাদেশের সকল বিভাগ, জেলা, উপজেলা এবং বিশ্ববিদ্যালয় (আসন শূন্য থাকা সাপেক্ষে) প্রতিনিধি নিয়োগ চলছে। আবেদনের যোগ্যতা :- বয়স:- সর্বনিম্ন ২০ বছর হতে হবে। শিক্ষাগত যোগ্যতা:- আবেদনকারীকে সর্বনিন্ম এইচএসসি পাশ হতে হবে। কমপক্ষে ১ বছরে অভিজ্ঞতা থাকতে হবে। (তবে বিশ্ববিদ্যালয় প্রতিনিধিদের ক্ষেত্রে গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থী হতে হবে অথবা কমপক্ষে ১ বছরের অভিজ্ঞতা থাকতে হবে।) অতিরিক্ত যোগ্যতা:- স্মার্ট ফোন থাকতে হবে। নিজেদের প্রকাশিত নিউজ অবশ্যই নিজে ফেসবুকে শেয়ার করতে হবে একই সঙ্গে বিভিন্ন সামাজিক মাধ্যমে প্রচার করতে হবে। এছাড়াও প্রতিদিন অন্তত ০৩ টি নিউজ শেয়ার করতে হবে। (বাধ্যতামূলক) অবশ্যই অফিস থেকে দেয়া এ্যাসাইনমেন্ট সম্পন্ন করতে হবে। নিউজের ছবি এবং নিউজের সঙ্গে ভিডিও পাঠাতে হবে ( ছবি কপি করা যাবে না কপি করলে তা উল্লেখ করতে হবে)। বেতন ভাতা :- মাসিক বেতন ও বিজ্ঞাপনের কমিশন আলোচনা সাপেক্ষে। আবেদন করতে আপনাকে যা করতে হবে :- আমাদের ই-মেইলের ঠিকানায় ছবিসহ জীবন বৃত্তান্ত (Cv), সিভির সঙ্গে জাতীয় পরিচয়পত্র এর কপি, সর্ব্বোচ্চ শিক্ষাগত সনদ এর কপি, পাসপোর্ট সাইজের ছবি, অভিজ্ঞতা থাকলে প্রমাণ স্বরুপ তথ্য প্রেরণ করতে হবে । মনে রাখবেন :- সিভি অবশ্যই নিজের ব্যক্তিগত মেইল থেকে পাঠাতে হবে। কারণ যে মেইল থেকে সিভি পাঠাবেন অফিস থেকে সেই মেইলেই রিপ্লাই দেওয়া হবে। ই–মেইল পাঠাতে বিষয় বস্তু অর্থাৎ Subject–এ লিখতে হবে কোন জেলা/ উপজেলা/ ক্যাম্পাস প্রতিনিধি। আমাদের সাথে যোগাযোগের ঠিকানা :- Email:- bondhantv@gmail.com টেলিফোন:- +8809638788837, +8801911040586 (Whatsapp), সকাল ৯টা থেকে রাত ১১.৫৯ পর্যন্ত। আমাদের নিয়োগ পদ্ধতি :- প্রথমে আপনার কাগজ যাচাই বাছাই করা হবে। আপনি প্রাথমিক ভাবে চুড়ান্ত হলে সেটি সম্পাদকের কাছে প্রেরণ করা হবে। সর্বশেষ সম্পাদক কর্তৃক চুড়ান্ত হলে আপনার সাথে যোগাযোগ করা হবে মোবাইল এবং ইমেল এর মাধ্যমে। আপনাকে আমাদের ট্রেনিং এবং অবজারভেশন ফেসবুক গ্রুপে এড করা হবে। তারপর আপনাকে ৫ দিন নিউজ পাঠাতে বলা হবে। এর পর চুড়ান্ত নিয়োগের ১ মাসের মধ্যে আপনার কার্ড প্রেরণ করা হবে। নিউজ পাঠানোর মাধ্যম:- আমাদের মেইল আইডি, মেসেঞ্জার গ্রুপ, ইউজার আইডির মাধ্যমে পাঠাতে পারবেন। নিউজ অবশ্যই ইউনিকোড ফরমেটে পাঠাতে হবে। নিউজের সাথে ছবি থাকলে তা পাঠাতে হবে। নিউজের যদি কোন তথ্য প্রমাণ থাকে তবে তা প্রেরণ করতে হবে। বি:দ্র: সকল শর্ত পরিবর্তন, পরিমার্জন এবং বর্ধিত করনের অধিকার কর্তৃপক্ষের কাছে সংরক্ষিত। মন্তব্য: BondhanTv – বন্ধন টিভি আমাদের নিজস্ব আয়ে চ্যানেলটি পরিচালিত হয়। আমরা কোন গ্রুপ বা কোম্পানির অর্থ বা কোন স্পন্সরের অর্থদ্বারা পরিচালিত নয়।

মনিরামপুরে মেডিকেলে চ্যান্স পাওয়া ঋষিপল্লীর অপুর পাশে এমপি ইয়াকুব আলী


মালিকুজ্জামান কাকা
প্রকাশের সময় : ফেব্রুয়ারি ২৪, ২০২৪, ১১:২১ পূর্বাহ্ণ
মনিরামপুরে মেডিকেলে চ্যান্স পাওয়া ঋষিপল্লীর অপুর পাশে এমপি ইয়াকুব আলী

যশোর-৫ (মণিরামপুর) আসনের সংসদ সদস্য এস এম ইয়াকুব আলী মেডিকেলে চান্সপ্রাপ্ত খানপুর ঋষি পল্লীর অপু দাসের পাশে দাঁড়ালেন। তিনি অপু দাসের ভর্তিসহ আনুষঙ্গিক যাবতীয় খরচের দায়িত্ব নিয়েছেন। অপু দাস মণিরামপুর উপজেলার বালিয়াডারাঙ্গা খানপুর ঋষি পল্লীর হতদরিদ্র অসিত দাস ও সাধনা রানী দসের ছোট ছেলে।

অপু চলতি ২০২৩-২০২৪ শিক্ষা-বর্ষে এমবিবিএস ভর্তি পরীক্ষায় ৭৫ নম্বর পেয়ে ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজে ভর্তির সুযোগ পেয়েছেন। অপুর এমন সাফল্যে তাকে নিয়ে গনমাধ্যমসহ বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে অপুর মেডিকেলে পড়া নিয়ে শিরোনাম হয় দুঃশচিন্তায় তার পরিবার। দরিদ্র অপুর লেখা পড়ার অনিশ্চয়তার ভবিষ্যত শিরোনামটি নজরে আসে এমপি ইয়াকুব আলীর। এ ছাড়া বিষয়টি মণিরামপুর উপজেলা নির্বাহী অফিসার জাকির হোসেনের দৃষ্টিগোচর হলে তিনিও তা অনুধাবন করে এমপি ইয়াকুব আলীর নিকট উপস্থাপন করেন। সংসদ সদস্য বিষয়টি আমলে নিয়ে অপুকে সার্বিক সহযোগিতার আশ্বাস দেন এবং মেডিকেলে ভতির্র জন্য নগদ অর্থ তুলে দেন। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান নাজমা খানম, উপজেলা নির্বাহী অফিসার জাকির হোসেন, সহকারি কমিশনার (ভূমি) আলী হাসান, ওসি এবিএম মেহেদী মাসুদ, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক প্রভাষক ফারুক হোসেন, আওয়ামী লীগ নেতা জিএম মজিদ প্রমূখ। এমপও ইয়াকুব আলী একজন আর্তমানবতার মানুষ।

আরও পড়ুনঃ চুনারুঘাটে যুবককে ছুরিকাঘাতে হত্যা

তিনি আজীবন সমাজের দুঃস্থ, অসহায় ও সুবিধাবঞ্চিত মানুষের পাশে থেকে কাজ করছেন। আশ্রয়হীন মানুষের মাথা গোঁজার ঠিকানা, কখনো বন্যায় ক্ষতিগ্রস্থ মানুষের পাশে দাঁড়ানো, কখনো চিকিৎসা সেবায় আবার কখনো বা লেখাপড়ার খরচ যোগাতে নগদ অর্থ তুলে দেওয়ায় হলো এমপি ইয়াকুব আলীর রুটিন মাফিক কাজ। এমপি ইয়াকুব আলী একদিকে আর্ত-মানবতায় নিজেকে জড়িয়ে রেখেছেন, অন্যদিকে ধর্মীয় উপাসনালয় মসজিদ, মন্দির, মাদ্রাসা, এতিমখানা, সামাজিক প্রতিষ্ঠান ও ক্রীড়াঙ্গনেও নিজেকে নিয়োজিত করে রেখেছেন আজীবন। এমপি ইয়াকুব আলী সাংবাদিকদের বলেন, সমাজের সুবিধাবঞ্চিত মানুষের জন্য কিছু করা, তাদের পাশে থাকা এটা আমার জীবনের একটি অংশ। ধর্মীয়, দাতব্য, ক্রীড়া, শিক্ষা-প্রতিষ্ঠান সবই সামাজিক প্রতিষ্ঠান। সমাজের প্রতিষ্ঠিত সকল ব্যক্তিবর্গকে এ সকল প্রতিষ্ঠানের সাথে সম্পৃক্ত থাকা দায়িত্ব ও কর্তব্য সেই উপোলব্ধি থেকেই নিজেকে জড়িয়ে রেখেছি। বর্তমানে জনগনের ভোটে জনপ্রতিনিধি নির্বচিত হয়ে সেই দ্বায়িত্ব বোধ আরো বেড়ে গেছে। সাথে সাথে দায়বদ্ধতাও বেড়ে গেছে।

Spread the love
Link Copied !!