বিজ্ঞপ্তি :

সাংবাদিক নিয়োগ বিজ্ঞপ্তি 2023 :- বহির্বিশ্ব সহ বাংলাদেশের সকল বিভাগ, জেলা, উপজেলা এবং বিশ্ববিদ্যালয় (আসন শূন্য থাকা সাপেক্ষে) প্রতিনিধি নিয়োগ চলছে। আবেদনের যোগ্যতা :- বয়স:- সর্বনিম্ন ২০ বছর হতে হবে। শিক্ষাগত যোগ্যতা:- আবেদনকারীকে সর্বনিন্ম এইচএসসি পাশ হতে হবে। কমপক্ষে ১ বছরে অভিজ্ঞতা থাকতে হবে। (তবে বিশ্ববিদ্যালয় প্রতিনিধিদের ক্ষেত্রে গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থী হতে হবে অথবা কমপক্ষে ১ বছরের অভিজ্ঞতা থাকতে হবে।) অতিরিক্ত যোগ্যতা:- স্মার্ট ফোন থাকতে হবে। নিজেদের প্রকাশিত নিউজ অবশ্যই নিজে ফেসবুকে শেয়ার করতে হবে একই সঙ্গে বিভিন্ন সামাজিক মাধ্যমে প্রচার করতে হবে। এছাড়াও প্রতিদিন অন্তত ০৩ টি নিউজ শেয়ার করতে হবে। (বাধ্যতামূলক) অবশ্যই অফিস থেকে দেয়া এ্যাসাইনমেন্ট সম্পন্ন করতে হবে। নিউজের ছবি এবং নিউজের সঙ্গে ভিডিও পাঠাতে হবে ( ছবি কপি করা যাবে না কপি করলে তা উল্লেখ করতে হবে)। বেতন ভাতা :- মাসিক বেতন ও বিজ্ঞাপনের কমিশন আলোচনা সাপেক্ষে। আবেদন করতে আপনাকে যা করতে হবে :- আমাদের ই-মেইলের ঠিকানায় ছবিসহ জীবন বৃত্তান্ত (Cv), সিভির সঙ্গে জাতীয় পরিচয়পত্র এর কপি, সর্ব্বোচ্চ শিক্ষাগত সনদ এর কপি, পাসপোর্ট সাইজের ছবি, অভিজ্ঞতা থাকলে প্রমাণ স্বরুপ তথ্য প্রেরণ করতে হবে । মনে রাখবেন :- সিভি অবশ্যই নিজের ব্যক্তিগত মেইল থেকে পাঠাতে হবে। কারণ যে মেইল থেকে সিভি পাঠাবেন অফিস থেকে সেই মেইলেই রিপ্লাই দেওয়া হবে। ই–মেইল পাঠাতে বিষয় বস্তু অর্থাৎ Subject–এ লিখতে হবে কোন জেলা/ উপজেলা/ ক্যাম্পাস প্রতিনিধি। আমাদের সাথে যোগাযোগের ঠিকানা :- Email:- bondhantv@gmail.com টেলিফোন:- +8809638788837, +8801911040586 (Whatsapp), সকাল ৯টা থেকে রাত ১১.৫৯ পর্যন্ত। আমাদের নিয়োগ পদ্ধতি :- প্রথমে আপনার কাগজ যাচাই বাছাই করা হবে। আপনি প্রাথমিক ভাবে চুড়ান্ত হলে সেটি সম্পাদকের কাছে প্রেরণ করা হবে। সর্বশেষ সম্পাদক কর্তৃক চুড়ান্ত হলে আপনার সাথে যোগাযোগ করা হবে মোবাইল এবং ইমেল এর মাধ্যমে। আপনাকে আমাদের ট্রেনিং এবং অবজারভেশন ফেসবুক গ্রুপে এড করা হবে। তারপর আপনাকে ৫ দিন নিউজ পাঠাতে বলা হবে। এর পর চুড়ান্ত নিয়োগের ১ মাসের মধ্যে আপনার কার্ড প্রেরণ করা হবে। নিউজ পাঠানোর মাধ্যম:- আমাদের মেইল আইডি, মেসেঞ্জার গ্রুপ, ইউজার আইডির মাধ্যমে পাঠাতে পারবেন। নিউজ অবশ্যই ইউনিকোড ফরমেটে পাঠাতে হবে। নিউজের সাথে ছবি থাকলে তা পাঠাতে হবে। নিউজের যদি কোন তথ্য প্রমাণ থাকে তবে তা প্রেরণ করতে হবে। বি:দ্র: সকল শর্ত পরিবর্তন, পরিমার্জন এবং বর্ধিত করনের অধিকার কর্তৃপক্ষের কাছে সংরক্ষিত। মন্তব্য: BondhanTv – বন্ধন টিভি আমাদের নিজস্ব আয়ে চ্যানেলটি পরিচালিত হয়। আমরা কোন গ্রুপ বা কোম্পানির অর্থ বা কোন স্পন্সরের অর্থদ্বারা পরিচালিত নয়।

নাশকতার পরিকল্পনা ছিল ছাত্রদলের


বন্ধন টিভি ডেস্ক
প্রকাশের সময় : আগস্ট ২১, ২০২৩, ১০:২৭ পূর্বাহ্ণ
নাশকতার পরিকল্পনা ছিল ছাত্রদলের

ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) হাতে ধরা পড়া ছাত্রদলের শীর্ষ ছয় নেতা নির্বাচনকে কেন্দ্র করে নাশকতামূলক ও সন্ত্রাসী কর্মকাণ্ডের মাধ্যমে দেশে অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টির পরিকল্পনা করেছিলেন বলে জানিয়েছেন ডিএমপির যুগ্মপুলিশ কমিশনার (সাইবার অ্যান্ড স্পেশাল ক্রাইম ও ডিবি-উত্তর) খোন্দকার নুরুন্নবী। রোববার ডিএমপি মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এসব তথ্য জানান। এদিকে গ্রেফতার হওয়া ছাত্রদলের ৬ নেতার মধ্যে দুজনের দুই দিনের রিমান্ড মঞ্জুর এবং চারজনকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত।

খোন্দকার নুরুন্নবী বলেন, টেকনাফ ও পাবনা থেকে আগ্নেয়াস্ত্র ও গুলি সংগ্রহ করে মজুত করেছে ছাত্রদলের ছয় নেতা। এসব আগ্নেয়াস্ত্র দিয়ে তারা নাশকতামূলক ও সন্ত্রাসী কর্মকাণ্ডের মাধ্যমে দেশে অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টির পরিকল্পনা করেছিল। বিএনপির কেন্দ্রীয় নেতাদের নির্দেশেই তারা সেই পরিকল্পনা করেছে। তবে এর আগেই তারা ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের জালে ধরা পড়ে যায়।

তিনি জানান, গ্রেফতার ছাত্রদল নেতারা হলেন ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার যুগ্মসাধারণ সম্পাদক মমিনুল ইসলাম ওরফে জিসান, সিনিয়র যুগ্মসাধারণ সম্পাদক মোহাম্মদ আরিফ বিল্লাহ, বেসরকারি বিশ্ববিদ্যালয় শাখার সাবেক সহসাধারণ সম্পাদক মো. আরিফ বিল্লা, ছাত্রদলের ঢাবি শাখার সহসভাপতি মো. হাসানুর রহমান ওরফে হাসান, ছাত্রদলের কেন্দ্রীয় সংসদের সহসাংগঠনিক সম্পাদক মো. শাহাদত হোসেন, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ছাত্রদলের সাবেক সিনিয়র যুগ্মসাধারণ সম্পাদক জহির উদ্দিন মোহাম্মদ বাবর এবং ঢাবি শাখার যুগ্মসাধারণ সম্পাদক মো. আব্দুল্লাহ আল রিয়াদ। তাদের কাছ থেকে তিনটি আগ্নেয়াস্ত্র ও ৩৬ রাউন্ড গুলি জব্দ করা হয়েছে।

ডিবি জানায়, শনিবার লালবাগ থানা এলাকার একটি বাসা থেকে ছয় ছাত্রদল নেতাকে গ্রেফতার করা হয়েছে। তবে বিএনপির পক্ষ থেকে দাবি করা হয়েছে শুক্রবার তাদেরকে আজিমপুর থেকে গ্রেফতার করা হয়েছে। এ বিষয়ে সংবাদ সম্মেলনে দৃষ্টি আকর্ষণ করা হলে বিষয়টি এড়িয়ে যান ডিবির যুগ্ম কমিশনার।

গ্রেফতার ছাত্রনেতাদের জিজ্ঞাসাবাদের বরাত দিয়ে খোন্দকার নুরুন্নবী বলেন, বিএনপি ও ছাত্রদলের হাইকমান্ডের নির্দেশে তারা রাজপথে দলের শক্তি বাড়াতে চাচ্ছিল। অবৈধ আগ্নেয়াস্ত্রের মহড়া-প্রদর্শনের মাধ্যমে জনমনে ভীতি এবং আতঙ্ক সৃষ্টি করার পরিকল্পনাও ছিল তাদের। অন্তর্ঘাতমূলক কাজ করে বর্তমান সরকারকে বিব্রত করতে তারা লালবাগে অবস্থান করছিল। তাদের মোবাইল ফোনে বিভিন্ন অস্ত্র ও জব্দ হওয়া অস্ত্রের ছবি পাওয়া গেছে। তাদের হোয়াটসঅ্যাপ কথোপকথন থেকে বেশ কিছু তথ্য পেয়েছি। যারা অস্ত্র সাপ্লাই দিয়েছে, তাদের বিরুদ্ধেও আমাদের অভিযান চলছে।

তিনি আরও জানান, শনিবার রাতে নাইটিঙ্গেল মোড়ে পৃথক অভিযানে বিএনপি নেতা সালাউদ্দিন আহমেদের ছেলে ও ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির ভারপ্রাপ্ত সদস্য সচিব তানভীর আহাম্মেদ রবিনসহ ১২ জনকে গ্রেফতার করা হয়েছে।

তিনি জানান, পুলিশের কর্তব্যে বাধা দেওয়া ও সরকারবিরোধী উসকানির অভিযোগে শনিবার যাত্রাবাড়ী থানায় পুলিশের করা মামলায় তানভীর আহাম্মেদ রবিনসহ ১২ জনকে গ্রেফতার করা হয়েছে। ওই মামলায় যুবদল সাংগঠনিক সম্পাদক সাদরুল আলম শেখরসহ ৪১ জনকে আসামি করা হয়েছে।

এদিকে আদালত প্রতিবেদক জানান, ডিবির হাতে গ্রেফতার ছাত্রদলের ৬ নেতার মধ্যে দুইজনের দুই দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। অন্য চারজনকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত।

রিমান্ড মঞ্জুর করা আসামিরা হলেন ছাত্রদলের ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার যুগ্মসাধারণ সম্পাদক মমিনুল ইসলাম ওরফে জিসান ও ছাত্রদলের বেসরকারি বিশ্ববিদ্যালয় শাখার সাবেক সহসাধারণ সম্পাদক মো. আরিফ বিল্লা।

কারাগারে পাঠানো আসামিরা হলেন ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদলের যুগ্মসাধারণ সম্পাদক মো. আব্দুল্লাহ আল রিয়াদ, সহসভাপতি মো. হাসানুর রহমান ওরফে হাসান, ছাত্রদলের কেন্দ্রীয় সংসদের সহসাংগঠনিক সম্পাদক মো. শাহাদত হোসেন, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ছাত্রদলের সাবেক সিনিয়র যুগ্মসাধারণ সম্পাদক জহির উদ্দিন মোহাম্মদ বাবর।

রোববার ছয়জনকে আদালতে হাজির করে পুলিশ। এরপর মামলার সুষ্ঠু তদন্তের স্বার্থে আসামি মমিনুল ও আরিফ বিল্লাকে পাঁচ দিনের রিমান্ডে নিতে আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা ডিবি পুলিশের গুলশান জোনের সাব-ইনস্পেকটর মো. আসাদুজ্জামান। অন্য চার আসামিকে কারাগারে আটক রাখার আবেদন করেন তিনি। অন্যদিকে আসামিপক্ষের আইনজীবীরা তাদের রিমান্ড বাতিল ও জামিন চেয়ে শুনানি করেন। শুনানি শেষে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সাইফুল ইসলামের আদালত এ আদেশ দেন।

 

Spread the love
Link Copied !!