বিজ্ঞপ্তি :

সাংবাদিক নিয়োগ বিজ্ঞপ্তি 2023 :- বহির্বিশ্ব সহ বাংলাদেশের সকল বিভাগ, জেলা, উপজেলা এবং বিশ্ববিদ্যালয় (আসন শূন্য থাকা সাপেক্ষে) প্রতিনিধি নিয়োগ চলছে। আবেদনের যোগ্যতা :- বয়স:- সর্বনিম্ন ২০ বছর হতে হবে। শিক্ষাগত যোগ্যতা:- আবেদনকারীকে সর্বনিন্ম এইচএসসি পাশ হতে হবে। কমপক্ষে ১ বছরে অভিজ্ঞতা থাকতে হবে। (তবে বিশ্ববিদ্যালয় প্রতিনিধিদের ক্ষেত্রে গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থী হতে হবে অথবা কমপক্ষে ১ বছরের অভিজ্ঞতা থাকতে হবে।) অতিরিক্ত যোগ্যতা:- স্মার্ট ফোন থাকতে হবে। নিজেদের প্রকাশিত নিউজ অবশ্যই নিজে ফেসবুকে শেয়ার করতে হবে একই সঙ্গে বিভিন্ন সামাজিক মাধ্যমে প্রচার করতে হবে। এছাড়াও প্রতিদিন অন্তত ০৩ টি নিউজ শেয়ার করতে হবে। (বাধ্যতামূলক) অবশ্যই অফিস থেকে দেয়া এ্যাসাইনমেন্ট সম্পন্ন করতে হবে। নিউজের ছবি এবং নিউজের সঙ্গে ভিডিও পাঠাতে হবে ( ছবি কপি করা যাবে না কপি করলে তা উল্লেখ করতে হবে)। বেতন ভাতা :- মাসিক বেতন ও বিজ্ঞাপনের কমিশন আলোচনা সাপেক্ষে। আবেদন করতে আপনাকে যা করতে হবে :- আমাদের ই-মেইলের ঠিকানায় ছবিসহ জীবন বৃত্তান্ত (Cv), সিভির সঙ্গে জাতীয় পরিচয়পত্র এর কপি, সর্ব্বোচ্চ শিক্ষাগত সনদ এর কপি, পাসপোর্ট সাইজের ছবি, অভিজ্ঞতা থাকলে প্রমাণ স্বরুপ তথ্য প্রেরণ করতে হবে । মনে রাখবেন :- সিভি অবশ্যই নিজের ব্যক্তিগত মেইল থেকে পাঠাতে হবে। কারণ যে মেইল থেকে সিভি পাঠাবেন অফিস থেকে সেই মেইলেই রিপ্লাই দেওয়া হবে। ই–মেইল পাঠাতে বিষয় বস্তু অর্থাৎ Subject–এ লিখতে হবে কোন জেলা/ উপজেলা/ ক্যাম্পাস প্রতিনিধি। আমাদের সাথে যোগাযোগের ঠিকানা :- Email:- bondhantv@gmail.com টেলিফোন:- +8802226663556, +8801911040586 (Whatsapp), সকাল ৯টা থেকে রাত ১১.৫৯ পর্যন্ত। আমাদের নিয়োগ পদ্ধতি :- প্রথমে আপনার কাগজ যাচাই বাছাই করা হবে। আপনি প্রাথমিক ভাবে চুড়ান্ত হলে সেটি সম্পাদকের কাছে প্রেরণ করা হবে। সর্বশেষ সম্পাদক কর্তৃক চুড়ান্ত হলে আপনার সাথে যোগাযোগ করা হবে মোবাইল এবং ইমেল এর মাধ্যমে। আপনাকে আমাদের ট্রেনিং এবং অবজারভেশন ফেসবুক গ্রুপে এড করা হবে। তারপর আপনাকে ৫ দিন নিউজ পাঠাতে বলা হবে। এর পর চুড়ান্ত নিয়োগের ১ মাসের মধ্যে আপনার কার্ড প্রেরণ করা হবে। নিউজ পাঠানোর মাধ্যম:- আমাদের মেইল আইডি, মেসেঞ্জার গ্রুপ, ইউজার আইডির মাধ্যমে পাঠাতে পারবেন। নিউজ অবশ্যই ইউনিকোড ফরমেটে পাঠাতে হবে। নিউজের সাথে ছবি থাকলে তা পাঠাতে হবে। নিউজের যদি কোন তথ্য প্রমাণ থাকে তবে তা প্রেরণ করতে হবে। বি:দ্র: সকল শর্ত পরিবর্তন, পরিমার্জন এবং বর্ধিত করনের অধিকার কর্তৃপক্ষের কাছে সংরক্ষিত। মন্তব্য: BondhanTv – বন্ধন টিভি আমাদের নিজস্ব আয়ে চ্যানেলটি পরিচালিত হয়। আমরা কোন গ্রুপ বা কোম্পানির অর্থ বা কোন স্পন্সরের অর্থদ্বারা পরিচালিত নয়।

গ্রাহক পর্যায়ে বিদ্যুতের দাম বাড়বে কি? জানালেন প্রতিমন্ত্রী


নিজস্ব প্রতিবেদক, ঢাকা
প্রকাশের সময় : অক্টোবর ১২, ২০২২, ৮:৪৫ অপরাহ্ণ
গ্রাহক পর্যায়ে বিদ্যুতের দাম বাড়বে কি? জানালেন প্রতিমন্ত্রী

গ্রাহক পর্যায়ে বিদ্যুতের দাম বাড়বে কি? জানালেন প্রতিমন্ত্রী

গ্রাহক পর্যায়ে বিদ্যুতের দাম এখনই বাড়ছে না, এমনটাই জানিয়েছেন বিদ্যুৎ প্রতিমন্ত্রী নসরুল হামিদ। তবে পাইকারি পর্যায়ে দাম বাড়ানোর আবেদনের বিষয়ে বৃহস্পতিবার (১৩ অক্টোবর) সিদ্ধান্ত জানাবে বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশন। বিশেষজ্ঞরা বলছেন, বিদ্যুৎ উৎপাদন কমে যাওয়ায় দাম না বাড়ানোই যৌক্তিক সিদ্ধান্ত হবে।

গ্রিড বিপর্যয় আর জ্বালানি সংকটের ধাক্কায় রাজধানীসহ দেশজুড়ে তীব্র লোডশেডিং সাধারণ মানুষকে ভোগাচ্ছে। এমন অবস্থার মধ্যেই আবার সামনে আসছে বিদ্যুতের দামের বিষয়টি।

পাইকারি পর্যায়ে বিদ্যুতের দাম ৬৬ শতাংশ বাড়াতে বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের (পিডিবি) আবেদনের ওপর গত ১৮ মে গণশুনানি অনুষ্ঠিত হয়। শুনানিতে ওঠা বিভিন্ন পক্ষের যুক্তিতর্ক পর্যালোচনা শেষে বৃহস্পতিবার (১৩ অক্টোবর) আদেশ ঘোষণা করবে কমিশন।

সরকারের একটি সূত্র জানাচ্ছে, সংকটময় পরিস্থিতিতে বিদ্যুতের দাম নিয়ে নীতিনির্ধারকরা কোনো অস্বস্তিকর পরিস্থিতি চান না।

এদিকে বিদ্যুৎ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বলছেন, গ্রাহক পর্যায়ে বিদ্যুতের দাম এখন বাড়ছে না।

তিনি বলেন, যেহেতু খুচরা পর্যায়ে বিদ্যুতের দাম বাড়ানোর কোনো প্রভাব পড়েনি। তাই আপাতত দাম বাড়ানোর কথা চিন্তা করছে না সরকার। পরবর্তীতে যদি এ ধরনের কোনো প্রভাব পড়ে, তখন দেখা যাবে। যদি দাম বাড়ানোও হয়, তা হবে খুব সামান্য।

এদিকে বিদ্যুৎ উৎপাদন কমে যাওয়া, অব্যাহত লোডশেডিংসহ বর্তমান প্রেক্ষাপট বিবেচনায় এখন দাম না বাড়ানোর পরামর্শ দিয়েছেন বিশেষজ্ঞরা। জ্বালানি বিশেষজ্ঞ অধ্যাপক ম. তামিম বলেন, যে কোনো সার্ভিসের মান যখন খুব খারাপ থাকে, সে সময়ে মূল্য বৃদ্ধি জনগণের ওপর বেশ আঘাত করে।

আরও পড়ুন: রাজধানীর কোন কোন এলাকায় ৬ বার লোডশেডিং

 

আরেক জ্বালানি বিশেষজ্ঞ শামসুল আলম বলেন, সংকট কাটাতে ইতোমধ্যে লোডশেডিংয়ের মতো সিদ্ধান্ত নেয়া হয়েছে। এ পর্যায়ে এসে আমি বিদ্যুতের দাম বাড়ানো যৌক্তিক মনে করি না।

অপরদিকে গ্রিড বিপর্যয়ের পর ওলটপালট হয়ে যাওয়া লোডশেডিং সূচি নিয়ে বুধবার (১২ অক্টোবর) ভার্চুয়াল বৈঠক করে বিদ্যুৎ বিভাগ। বৈঠকে গ্রাহকদের আগে থেকেই লোডশেডিং শিডিউল জানিয়ে দিতে বিতরণ কোম্পানিগুলোকে নির্দেশ দেয়া হয়।

উল্লেখ্য, জ্বালানি সংকটে এখনো দিনে এক হাজার মেগাওয়াটের মতো লোডশেডিং করতে হচ্ছে।

Spread the love
Link Copied !!