বিজ্ঞপ্তি :

সাংবাদিক নিয়োগ বিজ্ঞপ্তি 2023 :- বহির্বিশ্ব সহ বাংলাদেশের সকল বিভাগ, জেলা, উপজেলা এবং বিশ্ববিদ্যালয় (আসন শূন্য থাকা সাপেক্ষে) প্রতিনিধি নিয়োগ চলছে। আবেদনের যোগ্যতা :- বয়স:- সর্বনিম্ন ২০ বছর হতে হবে। শিক্ষাগত যোগ্যতা:- আবেদনকারীকে সর্বনিন্ম এইচএসসি পাশ হতে হবে। কমপক্ষে ১ বছরে অভিজ্ঞতা থাকতে হবে। (তবে বিশ্ববিদ্যালয় প্রতিনিধিদের ক্ষেত্রে গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থী হতে হবে অথবা কমপক্ষে ১ বছরের অভিজ্ঞতা থাকতে হবে।) অতিরিক্ত যোগ্যতা:- স্মার্ট ফোন থাকতে হবে। নিজেদের প্রকাশিত নিউজ অবশ্যই নিজে ফেসবুকে শেয়ার করতে হবে একই সঙ্গে বিভিন্ন সামাজিক মাধ্যমে প্রচার করতে হবে। এছাড়াও প্রতিদিন অন্তত ০৩ টি নিউজ শেয়ার করতে হবে। (বাধ্যতামূলক) অবশ্যই অফিস থেকে দেয়া এ্যাসাইনমেন্ট সম্পন্ন করতে হবে। নিউজের ছবি এবং নিউজের সঙ্গে ভিডিও পাঠাতে হবে ( ছবি কপি করা যাবে না কপি করলে তা উল্লেখ করতে হবে)। বেতন ভাতা :- মাসিক বেতন ও বিজ্ঞাপনের কমিশন আলোচনা সাপেক্ষে। আবেদন করতে আপনাকে যা করতে হবে :- আমাদের ই-মেইলের ঠিকানায় ছবিসহ জীবন বৃত্তান্ত (Cv), সিভির সঙ্গে জাতীয় পরিচয়পত্র এর কপি, সর্ব্বোচ্চ শিক্ষাগত সনদ এর কপি, পাসপোর্ট সাইজের ছবি, অভিজ্ঞতা থাকলে প্রমাণ স্বরুপ তথ্য প্রেরণ করতে হবে । মনে রাখবেন :- সিভি অবশ্যই নিজের ব্যক্তিগত মেইল থেকে পাঠাতে হবে। কারণ যে মেইল থেকে সিভি পাঠাবেন অফিস থেকে সেই মেইলেই রিপ্লাই দেওয়া হবে। ই–মেইল পাঠাতে বিষয় বস্তু অর্থাৎ Subject–এ লিখতে হবে কোন জেলা/ উপজেলা/ ক্যাম্পাস প্রতিনিধি। আমাদের সাথে যোগাযোগের ঠিকানা :- Email:- bondhantv@gmail.com টেলিফোন:- +8809638788837, +8801911040586 (Whatsapp), সকাল ৯টা থেকে রাত ১১.৫৯ পর্যন্ত। আমাদের নিয়োগ পদ্ধতি :- প্রথমে আপনার কাগজ যাচাই বাছাই করা হবে। আপনি প্রাথমিক ভাবে চুড়ান্ত হলে সেটি সম্পাদকের কাছে প্রেরণ করা হবে। সর্বশেষ সম্পাদক কর্তৃক চুড়ান্ত হলে আপনার সাথে যোগাযোগ করা হবে মোবাইল এবং ইমেল এর মাধ্যমে। আপনাকে আমাদের ট্রেনিং এবং অবজারভেশন ফেসবুক গ্রুপে এড করা হবে। তারপর আপনাকে ৫ দিন নিউজ পাঠাতে বলা হবে। এর পর চুড়ান্ত নিয়োগের ১ মাসের মধ্যে আপনার কার্ড প্রেরণ করা হবে। নিউজ পাঠানোর মাধ্যম:- আমাদের মেইল আইডি, মেসেঞ্জার গ্রুপ, ইউজার আইডির মাধ্যমে পাঠাতে পারবেন। নিউজ অবশ্যই ইউনিকোড ফরমেটে পাঠাতে হবে। নিউজের সাথে ছবি থাকলে তা পাঠাতে হবে। নিউজের যদি কোন তথ্য প্রমাণ থাকে তবে তা প্রেরণ করতে হবে। বি:দ্র: সকল শর্ত পরিবর্তন, পরিমার্জন এবং বর্ধিত করনের অধিকার কর্তৃপক্ষের কাছে সংরক্ষিত। মন্তব্য: BondhanTv – বন্ধন টিভি আমাদের নিজস্ব আয়ে চ্যানেলটি পরিচালিত হয়। আমরা কোন গ্রুপ বা কোম্পানির অর্থ বা কোন স্পন্সরের অর্থদ্বারা পরিচালিত নয়।

দিনাজপুর হিলি স্থলবন্দরে রাজস্ব ৫৪১ কোটি টাকা আদায়


বন্ধন টিভি ডেস্ক
প্রকাশের সময় : ফেব্রুয়ারি ১০, ২০২৪, ৬:৫৮ অপরাহ্ণ
দিনাজপুর হিলি স্থলবন্দরে রাজস্ব ৫৪১ কোটি টাকা আদায়

চলতি ও গত অর্থবছরে জেলার হিলি স্থলবন্দরে আমদানি হয়েছে ১২ লাখ ১৭ হাজার ৯৩৯ টন ভারতীয় পণ্য। এ থেকে দুই অর্থবছরে সরকার রাজস্ব পেয়েছে ৫৪১ কোটি ৩৯ লাখ ৩৬ হাজার ৯৭৫ টাকা।

শনিবার বিষয়টি জানান- দিনাজপুর হিলি স্থলবন্দর কাস্টমস বিভাগের ডেপুটি কমিশনার মো. বায়জিদ হোসেন। ডেপুটি কমিশনার জানান, গত ২০২২-২৩ অর্থবছরে হিলিস্থল বন্দর দিয়ে ভারত থেকে বাংলাদেশে আমদানি হয়েছে ৭ লাখ ৮৮ হাজার ১৩৬ টন সরকার অনুমোদিত বিভিন্ন ধরনের ভারতীয় পণ্য। আমদানি করা পণ্য থেকে সরকার রাজস্ব পেয়েছেন ২৩৭ কোটি ৩৩ লাখ ৩২ হাজার ৯৫৬ টাকা।

চলতি অর্থবছরে গত ৩১ জানুয়ারি পর্যন্ত আমদানি হয়েছে ৪ লাখ ২৯ হাজার ৮০৭ টন পণ্য।এসব আমদানিকৃত পণ্য থেকে সরকার রাজস্ব পেয়েছেন ৩০৪ কোটি ৬ লাখ ৩ হাজার ৯১৯ টাকা। চলতি বছর রাজস্ব আদায় লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছিল,৩০০ কোটি ৫ লাখ টাকা।

সে ক্ষেত্রে অতিরিক্ত রাজস্ব আদায় হয়েছে, ৪ কোটি ১ লাখ ৩ হাজার ৯১৯ টাকা ভারত থেকে এই বন্দরে পণ্য আমদানি-রপ্তানি স্বাভাবিক রয়েছে। আশা করছি আমদানি-রপ্তানি বাড়লে রাজস্বও বৃদ্ধি পাবে।

তিনি বলেন- বর্তমানে হিলি স্থলবন্দর দিয়ে পণ্য আমদানির জন্য ব্যবসায়ীদের আগ্রহ রয়েছে। আমদানি-রপ্তানিকারক ব্যবসায়ীদের সরকার অনুমোদিত ভারতীয় পণ্য আমদানি করতে যাতে তাদের কোন ধরনের অনিয়মতান্ত্রিক হয়রানি না হয়, সে বিষয়টি রাজস্ব বিভাগ কাস্টম নিশ্চিত করেছে।

আরও পড়ুনঃ শবে বরাতের তারিখ নির্ধারণের জন্য আগামীকাল চাঁদ দেখা কমিটির সভা

ফলে ব্যবসায়ীরা হিলি স্থলবন্দর দিয়ে পণ্য আমদানি করতে কোন ধরনের ঝামেলার সম্মুখীন হচ্ছেন না। গত ও চলতি অর্থবছরে এই স্থলবন্দরে যেসব ব্যক্তি পন্য আমদানিতে হয়রানির চেষ্টা করেছে এদেরকে আইনের আওতায় সোপর্দ করা হয়েছে। আগামীতেও ব্যবসায়ীদের সুবিধার্থে কাস্টম বিভাগ সব ধরনের ব্যবস্থা গ্রহণ করবে।

হিলি স্থলবন্দর আমদানি-রপ্তানিকারক এ্যাসোসিয়েশনের সভাপতি হারুনুর রশিদ হারুন জানান, বর্তমান সরকারের আমলে হিলিস্থল বন্দর দিয়ে শান্তিপূর্ণভাবে তাদের ব্যবসা কার্যক্রম করতে পারছে। আগামীতে এই অবস্থা চলমান থাকলে এই স্থলবন্দর দিয়ে ব্যবসায়ীরা আমদানি-রপ্তানি কার্যক্রম স্বাভাবিক রাখতে সক্ষম হবে। ফলে সরকার লক্ষ্যমাত্রা অতিরিক্ত রাজস্ব আদায় করতে পারবেন।

Spread the love
Link Copied !!