বিজ্ঞপ্তি :

সাংবাদিক নিয়োগ বিজ্ঞপ্তি 2023 :- বহির্বিশ্ব সহ বাংলাদেশের সকল বিভাগ, জেলা, উপজেলা এবং বিশ্ববিদ্যালয় (আসন শূন্য থাকা সাপেক্ষে) প্রতিনিধি নিয়োগ চলছে। আবেদনের যোগ্যতা :- বয়স:- সর্বনিম্ন ২০ বছর হতে হবে। শিক্ষাগত যোগ্যতা:- আবেদনকারীকে সর্বনিন্ম এইচএসসি পাশ হতে হবে। কমপক্ষে ১ বছরে অভিজ্ঞতা থাকতে হবে। (তবে বিশ্ববিদ্যালয় প্রতিনিধিদের ক্ষেত্রে গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থী হতে হবে অথবা কমপক্ষে ১ বছরের অভিজ্ঞতা থাকতে হবে।) অতিরিক্ত যোগ্যতা:- স্মার্ট ফোন থাকতে হবে। নিজেদের প্রকাশিত নিউজ অবশ্যই নিজে ফেসবুকে শেয়ার করতে হবে একই সঙ্গে বিভিন্ন সামাজিক মাধ্যমে প্রচার করতে হবে। এছাড়াও প্রতিদিন অন্তত ০৩ টি নিউজ শেয়ার করতে হবে। (বাধ্যতামূলক) অবশ্যই অফিস থেকে দেয়া এ্যাসাইনমেন্ট সম্পন্ন করতে হবে। নিউজের ছবি এবং নিউজের সঙ্গে ভিডিও পাঠাতে হবে ( ছবি কপি করা যাবে না কপি করলে তা উল্লেখ করতে হবে)। বেতন ভাতা :- মাসিক বেতন ও বিজ্ঞাপনের কমিশন আলোচনা সাপেক্ষে। আবেদন করতে আপনাকে যা করতে হবে :- আমাদের ই-মেইলের ঠিকানায় ছবিসহ জীবন বৃত্তান্ত (Cv), সিভির সঙ্গে জাতীয় পরিচয়পত্র এর কপি, সর্ব্বোচ্চ শিক্ষাগত সনদ এর কপি, পাসপোর্ট সাইজের ছবি, অভিজ্ঞতা থাকলে প্রমাণ স্বরুপ তথ্য প্রেরণ করতে হবে । মনে রাখবেন :- সিভি অবশ্যই নিজের ব্যক্তিগত মেইল থেকে পাঠাতে হবে। কারণ যে মেইল থেকে সিভি পাঠাবেন অফিস থেকে সেই মেইলেই রিপ্লাই দেওয়া হবে। ই–মেইল পাঠাতে বিষয় বস্তু অর্থাৎ Subject–এ লিখতে হবে কোন জেলা/ উপজেলা/ ক্যাম্পাস প্রতিনিধি। আমাদের সাথে যোগাযোগের ঠিকানা :- Email:- bondhantv@gmail.com টেলিফোন:- +8809638788837, +8801911040586 (Whatsapp), সকাল ৯টা থেকে রাত ১১.৫৯ পর্যন্ত। আমাদের নিয়োগ পদ্ধতি :- প্রথমে আপনার কাগজ যাচাই বাছাই করা হবে। আপনি প্রাথমিক ভাবে চুড়ান্ত হলে সেটি সম্পাদকের কাছে প্রেরণ করা হবে। সর্বশেষ সম্পাদক কর্তৃক চুড়ান্ত হলে আপনার সাথে যোগাযোগ করা হবে মোবাইল এবং ইমেল এর মাধ্যমে। আপনাকে আমাদের ট্রেনিং এবং অবজারভেশন ফেসবুক গ্রুপে এড করা হবে। তারপর আপনাকে ৫ দিন নিউজ পাঠাতে বলা হবে। এর পর চুড়ান্ত নিয়োগের ১ মাসের মধ্যে আপনার কার্ড প্রেরণ করা হবে। নিউজ পাঠানোর মাধ্যম:- আমাদের মেইল আইডি, মেসেঞ্জার গ্রুপ, ইউজার আইডির মাধ্যমে পাঠাতে পারবেন। নিউজ অবশ্যই ইউনিকোড ফরমেটে পাঠাতে হবে। নিউজের সাথে ছবি থাকলে তা পাঠাতে হবে। নিউজের যদি কোন তথ্য প্রমাণ থাকে তবে তা প্রেরণ করতে হবে। বি:দ্র: সকল শর্ত পরিবর্তন, পরিমার্জন এবং বর্ধিত করনের অধিকার কর্তৃপক্ষের কাছে সংরক্ষিত। মন্তব্য: BondhanTv – বন্ধন টিভি আমাদের নিজস্ব আয়ে চ্যানেলটি পরিচালিত হয়। আমরা কোন গ্রুপ বা কোম্পানির অর্থ বা কোন স্পন্সরের অর্থদ্বারা পরিচালিত নয়।

ছেলেদের শার্ট-টিশার্টের ছোট্ট পকেটের কারণ জানলে চমকে উঠবেন


বন্ধন টিভি ডেস্ক
প্রকাশের সময় : ডিসেম্বর ২৪, ২০২২, ৯:০৩ অপরাহ্ণ
ছেলেদের শার্ট-টিশার্টের ছোট্ট পকেটের কারণ জানলে চমকে উঠবেন

ছেলেদের শার্ট-টিশার্টের ছোট্ট পকেটের কারণ জানলে চমকে উঠবেন। শার্ট কিংবা টি-শার্ট ছেলেদের অন্যতম পছন্দের পোশাক। সাধারণত ফরমাল হিসেবে শার্ট পরিধান করেন ছেলেরা। কিন্তু ক্যাজুয়াল আউটফিটের ক্ষেত্রে স্টাইল হিসেবে টি-শার্টকে বেছে নেন অনেকেই। ছেলেদের এ শার্টে কিন্তু পকেট থাকে, মেয়েদেরটায় থাকে না।

কিন্তু শুধু ছেলেদের শার্ট বা টি-শার্টে পকেট কেন থাকে, তা কি ভেবে দেখেছেন কখনও? কী মজার ইতিহাস লুকিয়ে আছে এর পেছনে, তা কখনো জানতে ইচ্ছে করেছে আপনার? আসল কারণ শুনলে হয়তো কিছুটা চমকে যাবেন!

পকেটের কথা

ফরাসি শব্দ ‘ঢ়ড়য়ঁব’ থেকেই পকেট শব্দটির উৎপত্তি, যার অর্থ ব্যাগ। বর্তমান সময়ে আমরা যে ধরনের পকেট দেখে অভ্যস্ত, উনবিংশ শতাব্দী পর্যন্ত এ পকেট ছিল একেবারেই আলাদা। সে সময় আসলে পোশাকের সঙ্গে ছোট ছোট ব্যাগ আলাদা করে যুক্ত করা হতো, যা কেবল বিশেষ কাজেই ব্যবহার করতেন সে সময়ের মানুষেরা। তবে ধীরে ধীরে এটি পরিবর্তন হতে থাকে।

আছে নানা রকম পকেট

বর্তমান সময়ের কাপড়ে নানা রকম পকেট দেখা যায়। এরমধ্যে শার্ট, কুর্তা, পাঞ্জাবিতেও পকেট থাকে। পকেট আছে বিভিন্ন রকম প্যান্ট, ট্রাউজারেও। এরমধ্যে জিন্সের একটি বড় পকেটের উপরে ডানদিকে আবার একটি ছোট পকেটও থাকে।

কিন্তু কেন এমন পকেট থাকে তারও আছে বিশেষ কারণ। অনেকে হয়তো ভাবেন এমন ছোট পকেট থাকে খুচরা টাকা রাখার জন্য, কিন্তু মোটেও তা নয়। আসলে এই ছোট পকেট দেয়া হতো ঘড়ি রাখার জন্য। কিন্তু এক সময় পকেট ঘড়ি রাখার প্রচলন বন্ধ হয়ে গেলেও পকেটগুলো স্টাইল হিসেবে থেকে যায়।

কেন, কবে থেকে পকেটের প্রচলন

ছেলেদের শার্টে বুক পকেট থাকে, যা মেয়েদের শার্টে থাকে না। এরও আছে আলাদা কারণ। তবে প্রথম দিকে ছেলেদের শার্টেও পকেট ছিল না। পরবর্তী পকেট যোগ করা হয়। আর এর ইতিহাস প্রায় ৫০০ বছরের পুরনো। যেটা ছিল ছোট সাইজের ব্যাগ। কিন্তু স্টাইল আর আধুনিকীকরণের কারণে ১৯৫০-৬০ এর দশকে শার্টে পকেট যোগ শুরু হয়।

আরও পড়ুন: বেনাপো সীমান্তে দেড় কোটি টাকার স্বর্ণের বারসহ দুই পাচারকারী আটক

কারণ ওই সময় থেকেই ওয়েস্ট কোট পরার চল কমতে থাকে এবং মানুষ টি-শার্টকেই আউটারওয়্যার হিসেবে পরতে শুরু করেন। আর তাই শার্টে বুকপকেট রাখা শুরু হয় যেন পুরুষরা একাধিক ছোট ছোট প্রয়োজনীয় জিনিস রাখতে পারেন।

এরপর একই কারণে সাম্প্রতিক বছরগুলোতে টি-শার্টেও পকেট জুড়ে দেয়া হচ্ছে।

তবে পকেটসহ বা ছাড়া আপনি যে ধরনের পোশাক পরে আরামদায়ক বোধ করেন, ঠিক সেটিই পরিধান করুন। নিজের স্টাইল ও কমফোর্টকে গুরুত্ব দিন সব সময়।

Spread the love
Link Copied !!