বিজ্ঞপ্তি :

সাংবাদিক নিয়োগ বিজ্ঞপ্তি 2023 :- বহির্বিশ্ব সহ বাংলাদেশের সকল বিভাগ, জেলা, উপজেলা এবং বিশ্ববিদ্যালয় (আসন শূন্য থাকা সাপেক্ষে) প্রতিনিধি নিয়োগ চলছে। আবেদনের যোগ্যতা :- বয়স:- সর্বনিম্ন ২০ বছর হতে হবে। শিক্ষাগত যোগ্যতা:- আবেদনকারীকে সর্বনিন্ম এইচএসসি পাশ হতে হবে। কমপক্ষে ১ বছরে অভিজ্ঞতা থাকতে হবে। (তবে বিশ্ববিদ্যালয় প্রতিনিধিদের ক্ষেত্রে গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থী হতে হবে অথবা কমপক্ষে ১ বছরের অভিজ্ঞতা থাকতে হবে।) অতিরিক্ত যোগ্যতা:- স্মার্ট ফোন থাকতে হবে। নিজেদের প্রকাশিত নিউজ অবশ্যই নিজে ফেসবুকে শেয়ার করতে হবে একই সঙ্গে বিভিন্ন সামাজিক মাধ্যমে প্রচার করতে হবে। এছাড়াও প্রতিদিন অন্তত ০৩ টি নিউজ শেয়ার করতে হবে। (বাধ্যতামূলক) অবশ্যই অফিস থেকে দেয়া এ্যাসাইনমেন্ট সম্পন্ন করতে হবে। নিউজের ছবি এবং নিউজের সঙ্গে ভিডিও পাঠাতে হবে ( ছবি কপি করা যাবে না কপি করলে তা উল্লেখ করতে হবে)। বেতন ভাতা :- মাসিক বেতন ও বিজ্ঞাপনের কমিশন আলোচনা সাপেক্ষে। আবেদন করতে আপনাকে যা করতে হবে :- আমাদের ই-মেইলের ঠিকানায় ছবিসহ জীবন বৃত্তান্ত (Cv), সিভির সঙ্গে জাতীয় পরিচয়পত্র এর কপি, সর্ব্বোচ্চ শিক্ষাগত সনদ এর কপি, পাসপোর্ট সাইজের ছবি, অভিজ্ঞতা থাকলে প্রমাণ স্বরুপ তথ্য প্রেরণ করতে হবে । মনে রাখবেন :- সিভি অবশ্যই নিজের ব্যক্তিগত মেইল থেকে পাঠাতে হবে। কারণ যে মেইল থেকে সিভি পাঠাবেন অফিস থেকে সেই মেইলেই রিপ্লাই দেওয়া হবে। ই–মেইল পাঠাতে বিষয় বস্তু অর্থাৎ Subject–এ লিখতে হবে কোন জেলা/ উপজেলা/ ক্যাম্পাস প্রতিনিধি। আমাদের সাথে যোগাযোগের ঠিকানা :- Email:- bondhantv@gmail.com টেলিফোন:- +8809638788837, +8801911040586 (Whatsapp), সকাল ৯টা থেকে রাত ১১.৫৯ পর্যন্ত। আমাদের নিয়োগ পদ্ধতি :- প্রথমে আপনার কাগজ যাচাই বাছাই করা হবে। আপনি প্রাথমিক ভাবে চুড়ান্ত হলে সেটি সম্পাদকের কাছে প্রেরণ করা হবে। সর্বশেষ সম্পাদক কর্তৃক চুড়ান্ত হলে আপনার সাথে যোগাযোগ করা হবে মোবাইল এবং ইমেল এর মাধ্যমে। আপনাকে আমাদের ট্রেনিং এবং অবজারভেশন ফেসবুক গ্রুপে এড করা হবে। তারপর আপনাকে ৫ দিন নিউজ পাঠাতে বলা হবে। এর পর চুড়ান্ত নিয়োগের ১ মাসের মধ্যে আপনার কার্ড প্রেরণ করা হবে। নিউজ পাঠানোর মাধ্যম:- আমাদের মেইল আইডি, মেসেঞ্জার গ্রুপ, ইউজার আইডির মাধ্যমে পাঠাতে পারবেন। নিউজ অবশ্যই ইউনিকোড ফরমেটে পাঠাতে হবে। নিউজের সাথে ছবি থাকলে তা পাঠাতে হবে। নিউজের যদি কোন তথ্য প্রমাণ থাকে তবে তা প্রেরণ করতে হবে। বি:দ্র: সকল শর্ত পরিবর্তন, পরিমার্জন এবং বর্ধিত করনের অধিকার কর্তৃপক্ষের কাছে সংরক্ষিত। মন্তব্য: BondhanTv – বন্ধন টিভি আমাদের নিজস্ব আয়ে চ্যানেলটি পরিচালিত হয়। আমরা কোন গ্রুপ বা কোম্পানির অর্থ বা কোন স্পন্সরের অর্থদ্বারা পরিচালিত নয়।

১৬৪ রানেই ধরাশায়ী বাংলাদেশ


বন্ধন টিভি ডেস্ক
প্রকাশের সময় : আগস্ট ৩১, ২০২৩, ৭:১৯ অপরাহ্ণ
১৬৪ রানেই ধরাশায়ী বাংলাদেশ

১৬৪ রানেই ধরাশায়ী বাংলাদেশ।একে একে সবাই চলে গেলেও, দলের কাণ্ডারি হয়ে টিকে ছিলেন নাজমুল হাসান শান্ত। তবে ৮৯ রান করে ৪২তম ওভারে তাকেও মাঠ ছাড়তে হল। এর পর আর দেরি না করে বাকী দুজনও মাঠে এলেন, আর চলে গেলেন। ৫০ ওভারও ব্যাট করতে পারল না বাংলাদেশ দল। ৪২ ওভার ৪ বলে ১৬৪ রানের স্কোর বাংলাদেশের।

আউট মেহেদী
আগের ওভারেই উইকেটকিপার কুশল মেন্ডিস ঠিকঠাক বল নিতে না পারায় স্টাম্পিংয়ের হাত থেকে বেঁচে গিয়েছিলেন মেহেদী হাসান। কিন্তু পাওয়া জীবন কাজে লাগাতে পারলেন না। পরের ওভারে দুনিথ ভেল্লালাগের বল লাইন মিস করে এলবিডব্লিউ হয়েছেন তিনি। রিভিউ নিয়েছিলেন, কিন্তু কাজে আসেনি সেটি। বল ট্র্যাকিং দেখিয়েছে, উইকেটে হতো আম্পায়ার্স কল। ৪১তম ওভারে সপ্তম উইকেট হারিয়েছে বাংলাদেশ।

রানআউট মিরাজ
শেষ পর্যন্ত রানআউট হয়েছেন মেহেদী হাসান মিরাজ। সেটি হতে পারতেন নাজমুল হোসেনও। কাসুন রাজিতার বলে লেগ সাইডে খেলেছিলেন মিরাজ, সিঙ্গেল নিতে শুরু থেকেই আগ্রহী নাজমুল দৌড় শুরু করেন। তবে মিরাজ তাতে খুব একটা আগ্রহী ছিলেন না, কয়েক ধাপ এগোলেও নিজের প্রান্তেই থাকেন তিনি। ফলে দুই ব্যাটসম্যানই দাঁড়িয়ে থাকেন এক প্রান্তে।

নাজমুল অবশ্য ওই প্রান্তের ক্রিজে পৌঁছে যান। রাজিতা বল ধরে একটু অপেক্ষা করেন, ইশারায় দুই ব্যাটসম্যানকে ওই প্রান্তে যেতে বলছিলেন শ্রীলঙ্কা পেসার। মিরাজ শেষ মুহূর্তে নিজ প্রান্তের ক্রিজে ঢোকেন। তবে যেহেতু নাজমুল তাঁর আগেই ঢুকে গেছেন ক্রিজে, তাই বেঁচে যান তিনি।

শুরুতে আউট ভেবে নাজমুল হাঁটা শুরু করলেও আম্পায়াররা থামান তাকে। ড্রেসিংরুমে শেষ পর্যন্ত ফিরতে হয়েছে মিরাজকেই।

১৩ রান করে থামলেন মুশফিক
তিনটি ফুললেংথের পর শর্ট লেংথ—পাতিরানার সে ফাঁদে পা দিলেন মুশফিকুর রহিম। শেষ মুহূর্তে ব্যাট চালিয়েছিলেন, একেবারে নিচে লেগে সরাসরি ক্যাচ গেছে থার্ড ম্যানে দিমুথ করুনারত্নের হাতে। আরেকটি জুটি ভাঙল অসময়ে, চাপ আরেকদফা বাড়ল বাংলাদেশের ওপর, নাজমুলকে রেখে ফিরলেন আরেকজন। ২২ বলে ১৩ রান করেই থামলেন মুশফিক, বাংলাদেশ হারাল ১২৭ রান তুলতেই।

মাঠ ছাড়লেন হৃদয়
ডাউন দ্য গ্রাউন্ডে এসে শানাকাকে খেলতে গিয়ে লাইন মিস করে যান হৃদয়, শ্রীলঙ্কার জোরাল আবেদনে সাড়া দেননি ভারতীয় আম্পায়ার জয়ারমন মদনগোপাল। শ্রীলঙ্কা নেয় রিভিউ। ক্রিজ থেকে একটু বেরিয়ে এলেও ইমপ্যাক্টে প্রভাব ফেলেনি তা। এবার শ্রীলঙ্কার রিভিউ সফল হয়েছে। বাংলাদেশ চতুর্থ উইকেট হারিয়েছে দলীয় ৯৫ রানে।

শান্তর ফিফটি
শানাকার অফ স্টাম্পের বাইরের বলে কাট করে চার, তাতেই ফিফটি হয়ে গেল নাজমুলের। ওয়ানডে ক্যারিয়ারে এ বাঁহাতির এটি চতুর্থ ফিফটি। সেঞ্চুরি আছে একটি। হৃদয়ের সঙ্গে জুটিতে ৫০ রান উঠেছে আগেই। দুইবার জীবন পেয়ে বেশ ধীরস্থির ব্যাটিং করছেন নাজমুল হোসেন শান্ত। সতীর্থদের আসা-যাওয়ার মিছিলে আগলে খেলছেন তিনি।

তানজিদ-নাঈমের পর নেই সাকিবও
মাতিশা পাতিরানার অফ স্টাম্পের বাইরের বাড়তি বাউন্সের বলে একটু যেন চমকেই গেলেন সাকিব। কাট করতে চেয়েছিলেন, তবে শট খেলে ফেলেন আগেভাগেই। আউটসাইড-এজ যায় উইকেটের পেছনে, কুশল মেন্ডিস বাঁ দিকে ডাইভ দিয়ে নিয়েছেন ভালো ক্যাচ। সেটি ঠিকঠাক নিয়েছেন কি না, তা দেখার জন্য টেলিভিশন আম্পায়ারের কাছে যান মাঠের দুই আম্পায়ার। তবে টেলিভিশন আম্পায়ারের সিদ্ধান্তের জন্য অপেক্ষা করেননি সাকিব, ড্রেসিংরুমের দিকে হাঁটা দেন তার আগেই।

পাওয়ারপ্লেতে নড়বড়ে বাংলাদেশ
টস জিতে প্রথমে ব্যাটিং নিয়েছে বাংলাদেশ। তবে লঙ্কান বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ে পাওয়ারপ্লের সুবিধা কাজে লাগাতে পারেননি সাকিব আল হাসানরা। রানের খাতা খোলার আগেই আউট হয়েছেন তানজিদ হাসান তামিম। নাঈম শেখও ইনিংস বড় করতে পারেননি। ২৩ বলে ১৬ রান করেছেন তিনি। ১০ ওভারে ২ উইকেটে ৩৪ রান করেছে বাংলাদেশ।

তানজিদ হাসানের পর নাঈমের বিদায়
প্রথমে ব্যাটিং নিয়ে ধুকছে বাংলাদেশ। তানজিদ তামিমের পর বিদায় নিয়েছেন আরেক ওপেনার নাঈম শেখ। অষ্টম ওভারের চতুর্থ বলে ধনঞ্জয়া ডি সিলভাকে বড় শট খেলতে গিয়েছেন নাঈম। পয়েন্টে সহজ ক্যাচ ধরেছেন পাথুম নিশাঙ্কা। ২৩ বলে ১৬ রান করেছেন নাঈম। ৯ ওভারে ২ উইকেটে ৩১ রান করেছে বাংলাদেশ। ব্যাটিং করছেন নাজমুল হোসেন শান্ত ও সাকিব আল হাসান।

অভিষেকেই ডাক তানজিদ হাসানের
আন্তর্জাতিক ক্রিকেটে ভুলে যাওয়ার মতো অভিষেক হয়েছে তানজিদ হাসান তামিমের। ইনিংসের দ্বিতীয় ওভারে মাহিশ তিকসানার প্রথম বলেই এলবিডব্লুর আবেদন হয়েছিল তামিমের বিপক্ষে। সে যাত্রায় বেঁচে গেলেও পরের বলেই আউট হয়েছেন নতুন তামিম। তিকশানার ক্যারম বলে এলবিডব্লু হয়েছেন তামিম। রিভিউ না নিয়েই ড্রেসিংরুমে ফিরেছেন জুনিয়র তামিম। ২ বলে করেছেন ০ রান।

শ্রীলঙ্কা একাদশ-দাসুন শানাকা (অধিনায়ক), পাথুম নিসাঙ্কা, দিমুথ করুনারত্নে, কুশাল মেন্ডিস (উইকেটকিপার), সাদিরা সামারাবিক্রমা, চারিথ আসালাঙ্কা, ধনাঞ্জয়া ডি সিলভা, দুনিথ ওয়েলালাগে, মহেশ থিকশানা, কাসুন রাজিথা ও মাথিশা পাতিরানা

বাংলাদেশ একাদশ- সাকিব আল হাসান (অধিনায়ক), মোহাম্মদ নাঈম, তানজিদ হাসান তামিম, নাজমুল হোসেন শান্ত, তাওহিদ হৃদয়, মুশফিকুর রহিম, মেহেদী হাসান মিরাজ, শেখ মেহেদী হাসান, তাসকিন আহমেদ, শরীফুল ইসলাম ও মোস্তাফিজুর রহমান।
আর পড়ুন: বাংলাদেশের বিপক্ষে মাঠে নামার আগে যে বার্তা দিলেন শ্রীলংকার অধিকায়ক

Spread the love
Link Copied !!