বিজ্ঞপ্তি :

সাংবাদিক নিয়োগ বিজ্ঞপ্তি 2023 :- বহির্বিশ্ব সহ বাংলাদেশের সকল বিভাগ, জেলা, উপজেলা এবং বিশ্ববিদ্যালয় (আসন শূন্য থাকা সাপেক্ষে) প্রতিনিধি নিয়োগ চলছে। আবেদনের যোগ্যতা :- বয়স:- সর্বনিম্ন ২০ বছর হতে হবে। শিক্ষাগত যোগ্যতা:- আবেদনকারীকে সর্বনিন্ম এইচএসসি পাশ হতে হবে। কমপক্ষে ১ বছরে অভিজ্ঞতা থাকতে হবে। (তবে বিশ্ববিদ্যালয় প্রতিনিধিদের ক্ষেত্রে গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থী হতে হবে অথবা কমপক্ষে ১ বছরের অভিজ্ঞতা থাকতে হবে।) অতিরিক্ত যোগ্যতা:- স্মার্ট ফোন থাকতে হবে। নিজেদের প্রকাশিত নিউজ অবশ্যই নিজে ফেসবুকে শেয়ার করতে হবে একই সঙ্গে বিভিন্ন সামাজিক মাধ্যমে প্রচার করতে হবে। এছাড়াও প্রতিদিন অন্তত ০৩ টি নিউজ শেয়ার করতে হবে। (বাধ্যতামূলক) অবশ্যই অফিস থেকে দেয়া এ্যাসাইনমেন্ট সম্পন্ন করতে হবে। নিউজের ছবি এবং নিউজের সঙ্গে ভিডিও পাঠাতে হবে ( ছবি কপি করা যাবে না কপি করলে তা উল্লেখ করতে হবে)। বেতন ভাতা :- মাসিক বেতন ও বিজ্ঞাপনের কমিশন আলোচনা সাপেক্ষে। আবেদন করতে আপনাকে যা করতে হবে :- আমাদের ই-মেইলের ঠিকানায় ছবিসহ জীবন বৃত্তান্ত (Cv), সিভির সঙ্গে জাতীয় পরিচয়পত্র এর কপি, সর্ব্বোচ্চ শিক্ষাগত সনদ এর কপি, পাসপোর্ট সাইজের ছবি, অভিজ্ঞতা থাকলে প্রমাণ স্বরুপ তথ্য প্রেরণ করতে হবে । মনে রাখবেন :- সিভি অবশ্যই নিজের ব্যক্তিগত মেইল থেকে পাঠাতে হবে। কারণ যে মেইল থেকে সিভি পাঠাবেন অফিস থেকে সেই মেইলেই রিপ্লাই দেওয়া হবে। ই–মেইল পাঠাতে বিষয় বস্তু অর্থাৎ Subject–এ লিখতে হবে কোন জেলা/ উপজেলা/ ক্যাম্পাস প্রতিনিধি। আমাদের সাথে যোগাযোগের ঠিকানা :- Email:- bondhantv@gmail.com টেলিফোন:- +8809638788837, +8801911040586 (Whatsapp), সকাল ৯টা থেকে রাত ১১.৫৯ পর্যন্ত। আমাদের নিয়োগ পদ্ধতি :- প্রথমে আপনার কাগজ যাচাই বাছাই করা হবে। আপনি প্রাথমিক ভাবে চুড়ান্ত হলে সেটি সম্পাদকের কাছে প্রেরণ করা হবে। সর্বশেষ সম্পাদক কর্তৃক চুড়ান্ত হলে আপনার সাথে যোগাযোগ করা হবে মোবাইল এবং ইমেল এর মাধ্যমে। আপনাকে আমাদের ট্রেনিং এবং অবজারভেশন ফেসবুক গ্রুপে এড করা হবে। তারপর আপনাকে ৫ দিন নিউজ পাঠাতে বলা হবে। এর পর চুড়ান্ত নিয়োগের ১ মাসের মধ্যে আপনার কার্ড প্রেরণ করা হবে। নিউজ পাঠানোর মাধ্যম:- আমাদের মেইল আইডি, মেসেঞ্জার গ্রুপ, ইউজার আইডির মাধ্যমে পাঠাতে পারবেন। নিউজ অবশ্যই ইউনিকোড ফরমেটে পাঠাতে হবে। নিউজের সাথে ছবি থাকলে তা পাঠাতে হবে। নিউজের যদি কোন তথ্য প্রমাণ থাকে তবে তা প্রেরণ করতে হবে। বি:দ্র: সকল শর্ত পরিবর্তন, পরিমার্জন এবং বর্ধিত করনের অধিকার কর্তৃপক্ষের কাছে সংরক্ষিত। মন্তব্য: BondhanTv – বন্ধন টিভি আমাদের নিজস্ব আয়ে চ্যানেলটি পরিচালিত হয়। আমরা কোন গ্রুপ বা কোম্পানির অর্থ বা কোন স্পন্সরের অর্থদ্বারা পরিচালিত নয়।

রাষ্ট্রপতির ভাষণের ওপর আনীত প্রস্তাব সংসদে গৃহীত


বন্ধন টিভি ডেস্ক
প্রকাশের সময় : মার্চ ৬, ২০২৪, ৬:৩২ অপরাহ্ণ
রাষ্ট্রপতির ভাষণের ওপর আনীত প্রস্তাব সংসদে গৃহীত

রাষ্ট্রপতির ভাষণের ওপর আনীত ধন্যবাদ প্রস্তাব সংসদে সর্বসম্মতিক্রমে গৃহীত হয়েছে।

গত ৪ জানুয়ারি সংবিধান অনুযায়ি দ্বাদশ জাতীয় সংসদের প্রথম অধিবেশনের প্রথম দিনে সংসদে রাষ্ট্রপতি এ ভাষণ দেন। রীতি অনুযায়ী এ ভাষণ সম্পর্কে চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী ধন্যবাদ প্রস্তাব উত্থাপন করেন। প্রস্তাবটি সমর্থন করেন জাতীয় সংসদের হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপন।

ধন্যবাদ প্রস্তাবের ওপর আলোচনার ২১তম এবং শেষ দিনে মঙ্গলবার অংশ নেন সংসদ নেতা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা, বিরোধী দলের নেতা গোলাম মোহাম্মদ কাদের, সংসদ উপনেতা বেগম মতিয়া চৌধুরী ও চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী।

আলোচনায় অংশ নিয়ে সংসদ সদস্যরা বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুযোগ্য ও দক্ষ নেতৃত্বের কারণে বাংলাদেশের অর্থনৈতিক কাঠামোর ব্যাপক পরিবর্তন সাধিত হয়েছে। দেশের জিডিপিতে তার প্রভাব পড়ছে।

তারা শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের কৃষি উন্নয়ন, বিদ্যুৎ ও জ্বালানী, যোগাযোগ, আর্থ-সামাজিক, শিক্ষা, যুব ও ক্রীড়া, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি)সহ বিভিন্ন উন্নয়নমূলক কর্মকাণ্ড তুলে ধরেন।

আরও পড়ুনঃ সরকারি খরচায় সুপ্রিমকোর্ট লিগ্যাল এইডে ২৬,৯৩৮ জনকে আইনি সহায়তা প্রদান

সংসদ উপনেতা মতিয়া চৌধুরী বলেন, রাষ্ট্রপতি তাঁর ১৬৩ পৃষ্ঠার ভাষণে দেশের সার্বিক বিষয়ে সঠিক পরিমাপ দিয়েই বলেছেন। তাঁর ভাষণে অতি উচ্ছ্বাস, অতিরঞ্জিত উক্তি নেই একই সঙ্গে কৃপণতারও ছাপ নেই। রাষ্ট্রপতির ভাষণে দেশের আর্থসামাজিক ও রাজনৈতিক অবস্থা সম্পর্কে সংক্ষিপ্ত অথচ চমৎকারভাবে উঠে এসেছে।

তিনি বলেন, রাষ্ট্রপতি তাঁর ভাষণে দেশের সাংবিধানিক ধারা অব্যাহত রাখার বিষয়ে আলোকপাত করেছেন। দ্বাদশ জাতীয় সংসদ সাংবিধানিক ধারা অব্যাহত রাখার আন্দোলনে একটি সফল মাইলফলক হিসেবে চিহ্নিত হয়ে থাকবে। বিগত কয়েক মাসে সংঘটিত অসাংবিধানিক কার্যাবলী জাতি প্রত্যক্ষ করেছে। বিশেষ করে ৭ জানুয়ারি নির্বাচন প্রক্রিয়া শুরুর পর থেকে জামায়াত-বিএনপি একের পর এক বাধার সৃষ্টি করেছে। জনগণ যাতে স্বতস্ফুর্তভাবে ভোটাধিকার প্রয়োগ করতে না পারে সেজন্য হেন কোন প্রতিবন্ধকতা নেই যা তারা করেনি। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন বানচাল করতে এবং দেশের সাংবিধানিক ধারা ব্যাহত করতে বিএনপির দণ্ডপ্রাপ্ত নেতা জিয়াপুত্র তারেক রহমান দেশে-বিদেশে ষড়যন্ত্র করেছে। রাষ্ট্রপতি জনগণকে দেশে-বিদেশে এসব ষড়যন্ত্রের ব্যাপারে সতর্ক করে দিয়েছেন।

উপনেতা বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুদূর প্রসারী নেতৃত্বে দেশ আজ অর্থনৈতিক উন্নয়নের উন্নত স্তরে অবস্থান করছে। আমাদের অগ্রযাত্রায় অগ্রগতি এবং সার্বিক উন্নয়নের একটা বিশদ চিত্র রাষ্ট্রপতি তাঁর ভাষণে সুন্দরভাবে তুলে ধরেছেন।

আরও পড়ুনঃ পবিত্র রমজানে মানবিকতা নিয়ে ব্যবসা করার আহ্বান বাণিজ্য প্রতিমন্ত্রীর

তিনি বলেন, রাষ্ট্রপতির ভাষণে শুধু অর্থনৈতিক উন্নয়নের চিত্রই ফুটে উঠেনি, তাঁর ভাষণে সাধারণ অর্থনীতি, আমদানী, রপ্তানী, রেমিটেন্সের চিত্র , শিক্ষায় অগ্রগতি, দারিদ্র হ্রাস, সামাজিক সূচকে অসামান্য অগ্রগতির চিত্র ফুটে উঠেছে।

বিরোধী দলের নেতা গোলাম মোহাম্মদ কাদের বলেন, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে দেশের জনগণ এবং গণতন্ত্রের বিজয় হয়েছে।
তিনি দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি রোধ করে বাজার পরিস্থিতি স্থিতিশীল রাখতে সরকারের কার্যকর পদক্ষেপ কামনা করেন। এছাড়া ঋণ খেলাপীর লাগাম টেনে ধরার প্রতিও জোর দেন।

বিরোধী দলের নেতা দেশ থেকে দুর্নীতির মূলোৎপাটন করতে সরকারের দৃষ্টি আকর্ষণ করেন।

Spread the love
Link Copied !!