বিজ্ঞপ্তি :

সাংবাদিক নিয়োগ বিজ্ঞপ্তি 2023 :- বহির্বিশ্ব সহ বাংলাদেশের সকল বিভাগ, জেলা, উপজেলা এবং বিশ্ববিদ্যালয় (আসন শূন্য থাকা সাপেক্ষে) প্রতিনিধি নিয়োগ চলছে। আবেদনের যোগ্যতা :- বয়স:- সর্বনিম্ন ২০ বছর হতে হবে। শিক্ষাগত যোগ্যতা:- আবেদনকারীকে সর্বনিন্ম এইচএসসি পাশ হতে হবে। কমপক্ষে ১ বছরে অভিজ্ঞতা থাকতে হবে। (তবে বিশ্ববিদ্যালয় প্রতিনিধিদের ক্ষেত্রে গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থী হতে হবে অথবা কমপক্ষে ১ বছরের অভিজ্ঞতা থাকতে হবে।) অতিরিক্ত যোগ্যতা:- স্মার্ট ফোন থাকতে হবে। নিজেদের প্রকাশিত নিউজ অবশ্যই নিজে ফেসবুকে শেয়ার করতে হবে একই সঙ্গে বিভিন্ন সামাজিক মাধ্যমে প্রচার করতে হবে। এছাড়াও প্রতিদিন অন্তত ০৩ টি নিউজ শেয়ার করতে হবে। (বাধ্যতামূলক) অবশ্যই অফিস থেকে দেয়া এ্যাসাইনমেন্ট সম্পন্ন করতে হবে। নিউজের ছবি এবং নিউজের সঙ্গে ভিডিও পাঠাতে হবে ( ছবি কপি করা যাবে না কপি করলে তা উল্লেখ করতে হবে)। বেতন ভাতা :- মাসিক বেতন ও বিজ্ঞাপনের কমিশন আলোচনা সাপেক্ষে। আবেদন করতে আপনাকে যা করতে হবে :- আমাদের ই-মেইলের ঠিকানায় ছবিসহ জীবন বৃত্তান্ত (Cv), সিভির সঙ্গে জাতীয় পরিচয়পত্র এর কপি, সর্ব্বোচ্চ শিক্ষাগত সনদ এর কপি, পাসপোর্ট সাইজের ছবি, অভিজ্ঞতা থাকলে প্রমাণ স্বরুপ তথ্য প্রেরণ করতে হবে । মনে রাখবেন :- সিভি অবশ্যই নিজের ব্যক্তিগত মেইল থেকে পাঠাতে হবে। কারণ যে মেইল থেকে সিভি পাঠাবেন অফিস থেকে সেই মেইলেই রিপ্লাই দেওয়া হবে। ই–মেইল পাঠাতে বিষয় বস্তু অর্থাৎ Subject–এ লিখতে হবে কোন জেলা/ উপজেলা/ ক্যাম্পাস প্রতিনিধি। আমাদের সাথে যোগাযোগের ঠিকানা :- Email:- bondhantv@gmail.com টেলিফোন:- +8809638788837, +8801911040586 (Whatsapp), সকাল ৯টা থেকে রাত ১১.৫৯ পর্যন্ত। আমাদের নিয়োগ পদ্ধতি :- প্রথমে আপনার কাগজ যাচাই বাছাই করা হবে। আপনি প্রাথমিক ভাবে চুড়ান্ত হলে সেটি সম্পাদকের কাছে প্রেরণ করা হবে। সর্বশেষ সম্পাদক কর্তৃক চুড়ান্ত হলে আপনার সাথে যোগাযোগ করা হবে মোবাইল এবং ইমেল এর মাধ্যমে। আপনাকে আমাদের ট্রেনিং এবং অবজারভেশন ফেসবুক গ্রুপে এড করা হবে। তারপর আপনাকে ৫ দিন নিউজ পাঠাতে বলা হবে। এর পর চুড়ান্ত নিয়োগের ১ মাসের মধ্যে আপনার কার্ড প্রেরণ করা হবে। নিউজ পাঠানোর মাধ্যম:- আমাদের মেইল আইডি, মেসেঞ্জার গ্রুপ, ইউজার আইডির মাধ্যমে পাঠাতে পারবেন। নিউজ অবশ্যই ইউনিকোড ফরমেটে পাঠাতে হবে। নিউজের সাথে ছবি থাকলে তা পাঠাতে হবে। নিউজের যদি কোন তথ্য প্রমাণ থাকে তবে তা প্রেরণ করতে হবে। বি:দ্র: সকল শর্ত পরিবর্তন, পরিমার্জন এবং বর্ধিত করনের অধিকার কর্তৃপক্ষের কাছে সংরক্ষিত। মন্তব্য: BondhanTv – বন্ধন টিভি আমাদের নিজস্ব আয়ে চ্যানেলটি পরিচালিত হয়। আমরা কোন গ্রুপ বা কোম্পানির অর্থ বা কোন স্পন্সরের অর্থদ্বারা পরিচালিত নয়।

দালালের দখলে অভয়নগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স


বন্ধন টিভি ডেস্ক
প্রকাশের সময় : এপ্রিল ২৭, ২০২৩, ৫:৩৬ অপরাহ্ণ
দালালের দখলে অভয়নগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স

দালালের দখলে অভয়নগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স। যশোরের অভয়নগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স রীতিমতো দালালদের দখলে চলে গেছে বলে অভিযোগ উঠেছে। ফলে চিকিৎসা সেবা নিতে আসা রোগী ও তাদের স্বজনেরা প্রতিনিয়ত নানা ধরনের হয়রানির শিকার হচ্ছে। অভিযোগ রয়েছে কমিশনের আশায় এসব দালালদের লালন পালন করছেন খোদ স্বাস্থ্য কমপ্লেক্সের একশ্রেণির ডাক্তার ও তার আশে পাশের লোকজন।

স্থানীয়দের সঙ্গে কথা বলে ও সরেজমিনে দেখা যায়, স্বাস্থ্য কমপ্লেক্সকে ঘিরে গড়ে উঠেছে ব্যাঙের ছাতার মতো বেশ কিছু ডায়গনস্টিক সেন্টার ও কয়েকটি প্রাইভেট হাসপাতাল। এসব প্রতিষ্ঠানের রোগীর যোগান দেওয়ার জন্যই বেপরোয়া দালাল চক্র। এদের মধ্য এবি ডায়াগনস্টিক সেন্টার অন্যতম, যশোর সিভিল সার্জন অফিসের দেওয়া তথ্য মতে এবি ডায়াগনস্টির সেন্টার পরিচালনা করার বৈধ কাগজপত্র নেই। অথচ প্রতিষ্ঠানটি দিনের পর দিন প্রশাসনের চোঁখের সামনে এই অবৈধ ব্যবসা পরিচালনা করে কি করে সেই প্রশ্ন বৈধ ডায়গনস্টিক প্রতিষ্ঠানের মালিকদের। নাম প্রকাশ নানা করার স্বার্থে একটি প্রতিষ্ঠানের মালিক জানান এবি ডায়গনস্টিক সেন্টারের নেই দক্ষ টেকনিশিয়ান পরিক্ষার যে রিপোর্ট দেওয়া হয় তা রিতিমত রোগীর সাথে প্রতারনার সামিল।

ঘটনার সত্যতা অনুসন্ধানে গত ২৫ এপ্রিল অভয়নগয় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে গিয়ে দেখা যায়, এবি ডায়গরস্টিক সেন্টারের একাধিক দালাল হাসপাতালের জরুরী বিভাগ, বহির বিভাগের সামনে ঘোরা ফেরা করছে, সাংবাদিকদের উপস্থিতি টের পেয়ে তারা সটকে পড়লেও এবি ডায়াগনস্টিক সেন্টারের মালিক রানা কে জরুরী বিভাগের সামনে কর্তব্যরত ডাক্তারের সাথে ঘুরতে দেখা যায়। সাংবাদিক ছবি তুলছে এমন খবর কানে যেতেই সে দ্রæত হাসপাতাল থেকে বের হয়ে যায়।

জরুরী বিভাগের সামনে ডাক্তার দেখানোর অপেক্ষায় থাকা প্রেমবাগের সুরমা জানান, সে (রানা) তাকে সহ সেখানে থাকা রোগীদের কাছে কে কি সমস্যা নিয়ে ডাক্তার দেখাবো তা জানতে চাইছেন। আমি ভেবেছিলাম তিনি হাসপাতালের লোক। কিন্তু পরে বুঝতে পারলাম তিনি এবি ডায়াগনস্টিক সেন্টারের লোক। সেই লোকটি (রানা) আমাকে বলেন ডাক্তার পরীক্ষা দিলে তার এই প্রতিষ্ঠান থেকে করালে কম সময়ে ভালো রিপোর্ট পাওয়া যায়। তুলনা মূলক অন্যদের থেকে টাকা কিছু কম করাতে পারবে বলেও সে বলেছে।

এদিন হসপাতাল চত্বরে বিভিন্ন ঔষধ কোম্পানির প্রতিনিধি, প্রাইভেট হাসপাতাল ও ডায়গনস্টিক সেন্টারের দালালরা রোগীদের ব্যবস্থাপত্র কেড়ে নিতে দেখা যায়। ঔষধ কোম্পানির প্রতিনিধিকে মোবাইলে রোগীর ব্যাবস্থা পত্রের ছবি তুলতে দেখা যায়। আর দালাল যে ডাক্তারের সাথে সম্পৃক্ত তার প্রমান পাওয়া যায়। দেখা যায়, ডাক্তারের কাছে কৌশলে নিয়ে যাওয়া এবং ইচ্ছেমতো অপ্রয়োজনীয় টেস্ট লিখে নেওয়ার কৌশল করছে দালাল। রোগীকে কমপ্লেক্স থেকে বের করে নিয়ে দালালের পছন্দমতো প্রতিষ্ঠানে চিকিৎসা সেবা নিতে বাধ্য করার ঘটনা হরহামেশায় প্রতিদিন ঘটছে।

আরও পড়ুন: সংবাদ সম্মেলনে অভিযোগ; রাজারহাট শ্মশান লুটপাটের অপচেষ্টা

অভিযোগ রয়েছে, হাসপাতালে প্রসুতি সেবা নিতে আসা নারীদের কৌশলে নরমাল ডেলিভারির কথা বলে অন্য স্থানে চিকিৎসা সেবা নিতে বাধ্য করছে কিছু মহিলা দালাল। অভয়নগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: ওহিদুজ্জান খান দালালদের সম্পুর্ন নির্মুলে সাংবাদিকদের সহযোগিতা কামনা করেন।

তিনি বলেন, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে এর আগেও বিভিন্ন সময় দালালদের বিতাড়িত করা হয়েছে এবং এই প্রক্রিয়া চলমান রয়েছে। রোগীদের জন্য দেওয়া অতিরিক্ত পরীক্ষা, অনিবন্ধিত ডায়াগনস্টিক সেন্টার, অভয়নগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে দালালদের দৌরাত্ম বিষয়ে যশোর সিভিল সার্জন ডা: বিপ্লব কান্তি বিশ্বাস বলেন, অভয়নগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের এমন চিত্র জানা ছিল না। আপনাদের মাধ্যমে জানতে পারলাম, খুব দ্রুত আমি পদক্ষেপ নেবো। অচিরেই অভয়নগর থানা স্বাস্থ্য কমপ্লেক্স নাগরিক বন্দনার চিকিৎসা সেবা কেন্দ্র হয়ে উঠবে।

Spread the love
Link Copied !!