বিজ্ঞপ্তি :

সাংবাদিক নিয়োগ বিজ্ঞপ্তি 2023 :- বহির্বিশ্ব সহ বাংলাদেশের সকল বিভাগ, জেলা, উপজেলা এবং বিশ্ববিদ্যালয় (আসন শূন্য থাকা সাপেক্ষে) প্রতিনিধি নিয়োগ চলছে। আবেদনের যোগ্যতা :- বয়স:- সর্বনিম্ন ২০ বছর হতে হবে। শিক্ষাগত যোগ্যতা:- আবেদনকারীকে সর্বনিন্ম এইচএসসি পাশ হতে হবে। কমপক্ষে ১ বছরে অভিজ্ঞতা থাকতে হবে। (তবে বিশ্ববিদ্যালয় প্রতিনিধিদের ক্ষেত্রে গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থী হতে হবে অথবা কমপক্ষে ১ বছরের অভিজ্ঞতা থাকতে হবে।) অতিরিক্ত যোগ্যতা:- স্মার্ট ফোন থাকতে হবে। নিজেদের প্রকাশিত নিউজ অবশ্যই নিজে ফেসবুকে শেয়ার করতে হবে একই সঙ্গে বিভিন্ন সামাজিক মাধ্যমে প্রচার করতে হবে। এছাড়াও প্রতিদিন অন্তত ০৩ টি নিউজ শেয়ার করতে হবে। (বাধ্যতামূলক) অবশ্যই অফিস থেকে দেয়া এ্যাসাইনমেন্ট সম্পন্ন করতে হবে। নিউজের ছবি এবং নিউজের সঙ্গে ভিডিও পাঠাতে হবে ( ছবি কপি করা যাবে না কপি করলে তা উল্লেখ করতে হবে)। বেতন ভাতা :- মাসিক বেতন ও বিজ্ঞাপনের কমিশন আলোচনা সাপেক্ষে। আবেদন করতে আপনাকে যা করতে হবে :- আমাদের ই-মেইলের ঠিকানায় ছবিসহ জীবন বৃত্তান্ত (Cv), সিভির সঙ্গে জাতীয় পরিচয়পত্র এর কপি, সর্ব্বোচ্চ শিক্ষাগত সনদ এর কপি, পাসপোর্ট সাইজের ছবি, অভিজ্ঞতা থাকলে প্রমাণ স্বরুপ তথ্য প্রেরণ করতে হবে । মনে রাখবেন :- সিভি অবশ্যই নিজের ব্যক্তিগত মেইল থেকে পাঠাতে হবে। কারণ যে মেইল থেকে সিভি পাঠাবেন অফিস থেকে সেই মেইলেই রিপ্লাই দেওয়া হবে। ই–মেইল পাঠাতে বিষয় বস্তু অর্থাৎ Subject–এ লিখতে হবে কোন জেলা/ উপজেলা/ ক্যাম্পাস প্রতিনিধি। আমাদের সাথে যোগাযোগের ঠিকানা :- Email:- bondhantv@gmail.com টেলিফোন:- +8809638788837, +8801911040586 (Whatsapp), সকাল ৯টা থেকে রাত ১১.৫৯ পর্যন্ত। আমাদের নিয়োগ পদ্ধতি :- প্রথমে আপনার কাগজ যাচাই বাছাই করা হবে। আপনি প্রাথমিক ভাবে চুড়ান্ত হলে সেটি সম্পাদকের কাছে প্রেরণ করা হবে। সর্বশেষ সম্পাদক কর্তৃক চুড়ান্ত হলে আপনার সাথে যোগাযোগ করা হবে মোবাইল এবং ইমেল এর মাধ্যমে। আপনাকে আমাদের ট্রেনিং এবং অবজারভেশন ফেসবুক গ্রুপে এড করা হবে। তারপর আপনাকে ৫ দিন নিউজ পাঠাতে বলা হবে। এর পর চুড়ান্ত নিয়োগের ১ মাসের মধ্যে আপনার কার্ড প্রেরণ করা হবে। নিউজ পাঠানোর মাধ্যম:- আমাদের মেইল আইডি, মেসেঞ্জার গ্রুপ, ইউজার আইডির মাধ্যমে পাঠাতে পারবেন। নিউজ অবশ্যই ইউনিকোড ফরমেটে পাঠাতে হবে। নিউজের সাথে ছবি থাকলে তা পাঠাতে হবে। নিউজের যদি কোন তথ্য প্রমাণ থাকে তবে তা প্রেরণ করতে হবে। বি:দ্র: সকল শর্ত পরিবর্তন, পরিমার্জন এবং বর্ধিত করনের অধিকার কর্তৃপক্ষের কাছে সংরক্ষিত। মন্তব্য: BondhanTv – বন্ধন টিভি আমাদের নিজস্ব আয়ে চ্যানেলটি পরিচালিত হয়। আমরা কোন গ্রুপ বা কোম্পানির অর্থ বা কোন স্পন্সরের অর্থদ্বারা পরিচালিত নয়।

ছাত্রলীগ ও যুবলীগের আরও ৫০ নেতাকর্মী বহিষ্কার


বন্ধন টিভি ডেস্ক
প্রকাশের সময় : আগস্ট ২১, ২০২৩, ১:৩৩ অপরাহ্ণ
ছাত্রলীগ ও যুবলীগের আরও ৫০ নেতাকর্মী বহিষ্কার

জামায়াত নেতা মাওলানা দেলাওয়ার হোসাইন সাঈদীর মৃত্যুতে ফেসবুকে শোক জানিয়ে পোস্ট দেওয়ায় দেশের সাত জেলায় আরও ৫০ নেতাকর্মীকে দল থেকে বাহিষ্কার করেছে ছাত্রলীগ ও যুবলীগ। এর মধ্যে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে ৬, সুনামগঞ্জে ১৫, সিলেটে ১২, লালমনিরহাটে ১২, পটুয়াখালীতে দুই ও পিরোজপুরের নাজিরপুরে দুই ছাত্রলীগ এবং খুলনায় যুবলীগের দুই নেতাকর্মী রয়েছেন। একই কারণে এর আগে বিভিন্ন স্থানে আরও বেশ কয়েকজন নেতাকর্মীকে দল থেকে বহিষ্কার করে ছাত্রলীগ।

ব্যুরো ও প্রতিনিধিদের পাঠানো খবর-

জবি : জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের ৬ নেতাকে অব্যাহতি দেওয়া হয়েছে। বিষয়টি যুগান্তরকে নিশ্চিত করেন জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি মো. ইব্রাহীম ফরাজী। অব্যাহতিপ্রাপ্তরা হলেন-চারুকলা বিভাগের ১১ ব্যাচের শিক্ষার্থী মো. মাসুম বিল্লাহ, ১২ ব্যাচের শফিকুল ইসলাম আপন, বাংলা বিভাগের ১৪ ব্যাচের আফিয়া আক্তার, দর্শন বিভাগের ১৫ ব্যাচের হাসান ইসলাম সান, পরিসংখ্যান বিভাগ ছাত্রলীগের সহসভাপতি জারিফ তাজওয়ার ও হিসাব বিজ্ঞান বিভাগ ছাত্রলীগের সভাপতি মো. ইশা।

রোববার জবি শাখা ছাত্রলীগ সভাপতি মো. ইব্রাহীম ফরাজী ও সাধারণ সম্পাদক এসএম আকতার হোসাইন স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

সুনামগঞ্জ : সুনামগঞ্জে ১৫ ছাত্রলীগ নেতাকে অব্যাহতি দেওয়া হয়েছে। রোববার রাত ৮টার দিকে জেলা ছাত্রলীগের সভাপতি দীপঙ্কর কান্তি দে ও সাধারণ সম্পাদক আশিকুর রহমান রিপিন স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। অব্যাহতিপ্রাপ্তরা হলেন-জেলা ছাত্রলীগের সহ-সভাপতি আবু তাহের নীরব, সজীবুল করিম সাদ্দাম, আকসার ইবনে আজিজ পাঠান, ধর্মবিষয়ক সম্পাদক নূর মোহাম্মদ রুবেল, উপ তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক ফখরুল হাসান জেনিস, উপ কৃষিবিষয়ক সম্পাদক মাহিন আহমেদ লোকমান, উপ বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক রবিউল আওয়াল, সহ সম্পাদক রিফাতুল হাসান হৃদয়, সদস্য এমএ মোক্তাদির আহমেদ, ছাতক উপজেলা ছাত্রলীগের যুগ্ম আহবায়ক শিপলু আহমেদ, জামালগঞ্জ উপজেলা ছাত্রলীগের সদস্য কাশেম পারভেজ জয়, তাহিরপুর উপজেলা ছাত্রলীগের সহ-সভাপতি মোজাম্মিল হক, যুগ্ম সাধারণ সম্পাদক লুৎফর রহমান সোহাগ, মোহাম্মদ মোস্তফা ও দক্ষিণ শ্রীপুর ইউনিয়ন ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক আফসার হাসান মুন্না।

সিলেট : ছাত্রলীগের ১২ নেতাকর্মীকে অব্যাহতি দেওয়া হয়েছে। তিন উপজেলা ও এক পৌরসভার ছাত্রলীগ নেতাদের দলীয় পদ থেকে শনিবার রাতে সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে অব্যাহতি দেওয়া হয়। জেলা ছাত্রলীগ সভাপতি নাজমুল ইসলাম ও সাধারণ সম্পাদক রাহেল সিরাজ স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়-সংগঠনের নীতি, আদর্শ ও শৃঙ্খলা পরিপন্থি কাজে জড়িত থাকায় ১২ নেতাকে নিজেদের সাংগঠনিক পদ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। অব্যাহতিপ্রাপ্তরা হলেন-গোয়াইনঘাট সরকারি কলেজ ছাত্রলীগের সহসভাপতি সাইদুল মুরসালিন ও যুগ্ম সাধারণ সম্পাদক মোশাররফ হোসেন, গোয়াইনঘাট উপজেলা ছাত্রলীগের সহসম্পাদক জুবায়ের আহমেদ, গোলাপগঞ্জ উপজেলা ছাত্রলীগের সহসভাপতি আবদুল কাইয়ুম ও সাংগঠনিক সম্পাদক রাশেদ আহমদ, কানাইঘাট উপজেলা ছাত্রলীগের সহসভাপতি সারোয়ার আহমেদ, যুগ্ম সাধারণ সম্পাদক মো. রুহুল আমীন, উপআপ্যায়ন সম্পাদক মাহফুজ আব্বাস, সাংস্কৃতিক সম্পাদক আবুল কালাম আজাদ, ধর্ম সম্পাদক মামুন আহমদ ও সহসম্পাদক মুর্শেদ আলম ও গোলাপগঞ্জ পৌর ছাত্রলীগ সহসভাপতি এহসান আহমদ।

খুলনা : দুই যুবলীগ নেতাকে বহিষ্কার করা হয়েছে। তারা হলেন-রূপসা উপজেলার নৈহাটী ইউনিয়ন যুবলীগ সভাপতি মো. তারেক আজিজ ও সিনিয়র সহসভাপতি মো. আশিক ইকবাল। শনিবার রাতে রূপসা উপজেলা যুবলীগের জরুরি সভায় তাদের বহিষ্কার করা হয়। রূপসা উপজেলা যুবলীগের আহ্বায়ক এবিএম কামরুজ্জামান স্বাক্ষরিত বিবৃতিতে তাদের বহিষ্কারের কথা জানানো হয়।

লালমনিরহাট : লালমনিরহাটে ছাত্রলীগের ১২ নেতাকে সাময়িক বহিষ্কার করেছে জেলা ছাত্রলীগ। শনিবার রাতে জেলা ছাত্রলীগ সভাপতি রাশেদ জামান বিলাশ ও সাধারণ সম্পাদক আরিফুল ইসলাম আরিফ স্বাক্ষরিত দুটি পৃথক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বহিষ্কৃত নেতারা হলেন-কালীগঞ্জ উপজেলার চলবলা ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি সাইদুল ইসলাম সুমন, হাতীবান্ধা উপজেলার গড্ডীমারী ইউনিয়নের ৬নং ওয়ার্ড ছাত্রলীগের সাধারণ সম্পাদক হাসান ভূঁইয়া, গোতামারী ইউনিয়ন ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মোনাব্বেরুল হক মিশেল, টংভাঙ্গা ইউনিয়ন ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক আল আমিন হোসেন সাগর ও কালীগঞ্জের উত্তরণ ডিগ্রি কলেজের ছাত্রলীগ নেতা মামুনুর রশীদ লিওন খান, লালমনিরহাট সদর উপজেলার মোগলহাট ইউনিয়ন ছাত্রলীগের সহসভাপতি আমিনুল ইসলাম রানা, যুগ্ম সাধারণ সম্পাদক ইব্রাহিম ইসলাম, আইনবিষয়ক সম্পাদক রবিউল ইসলাম রবিন, লালমনিরহাট পৌর ছাত্রলীগের ৪নং ওয়ার্ড শাখার সহসভাপতি শ্রাবণ হোসেন, পৌর ছাত্রলীগের সদস্য ইসমাঈল হোসেন আদর, পাটগ্রাম উপজেলার জোংড়া ইউনিয়ননের ৪নং ওয়ার্ড ছাত্রলীগ সহসভাপতি সহিদ ও পাটগ্রাম পৌরসভার ৭নং ওয়ার্ড ছাত্রলীগ সহসভাপতি ইবনে রুসদ।

অপর একটি বিজ্ঞপ্তিতে জেলা ছাত্রলীগ সহসভাপতি হুমায়ূন কবির হিরুকেও সাময়িক বহিষ্কার করা হয়েছে। সংগঠন বিরোধী, শৃঙ্খলা পরিপন্থি ও অপরাধমূলক কাজে জড়িত থাকার অভিযোগে হিরুকে বহিষ্কার করা হয় বলে সংবাদ বিজ্ঞপ্তি উল্লেখ করা হয়।

হাতীবান্ধার টংভাঙ্গা ইউনিয়ন ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক আল আমিন সাগর সাঈদীকে নিয়ে ফেসবুকে শোক জানিয়েছিলেন বলে স্বীকার করে বলেন, ‘আমি আজ সকালে ঘুম থেকে উঠে ফেসবুকে দেখি আমাকে বহিষ্কার করা হয়েছে।’

জেলা ছাত্রলীগ সহসভাপতি হুমায়ূন কবির হিরু যুগান্তরকে বলেন, ‘জেলা ছাত্রলীগের সভাপতি-সাধরণ সম্পাদকের অনুসারীরা সাঈদীকে নিয়ে ফেসবুকে শোক জানিয়ে পোস্ট দিয়েছিল। আমি তাদের বিরুদ্ধে ফেসবুকে লিখেছিলাম। এজন্যই তাকে নিয়মবহির্ভূতভাবে বহিষ্কার করা হয়েছে।’

পটুয়াখালী : বহিষ্কৃত নেতা হলেন-পটুয়াখালী জেলা ছাত্রলীগ সহসভাপতি মো. মুজাহিদুল ইসলাম তাসির মৃধা। এর আগে দুমকী উপজেলা মুরাদিয়া ইউনিয়ন ছাত্রলীগের সহসভাপতি জাহিদ খানকে বহিষ্কার করা হয়। শনিবার পটুয়াখালী জেলা ছাত্রলীগের সভাপতি মো. সাইফুল ইসলাম ও সাধারণ সম্পাদক তানভীর হাসান আরিফ স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে মুজাহিদুল ইসলাম তাসির মৃধাকে বহিষ্কার করা হয়। তাসির মৃধা দাবি করেন-ফেসবুক অ্যাকাউন্ট হ্যাক করে একটি চক্র সাঈদীর শোক বার্তা দিয়েছে। যা আমি কেন্দ্রীয় ছাত্রলীগকে জানিয়েছি।

নাজিরপুর (পিরোজপুর) : নাজিরপুরে দুই ছাত্রলীগ নেতাকে দলীয় পদ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। তারা হলেন-উপজেলার দেউলবাড়ি দোবরা ইউনিয়নের ৭নং ওয়ার্ডের গাওখালী গ্রামের বাদশা মিয়ার ছেলে ও ওই ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি রুম্মান হোসেন এবং একই ইউনিয়নের ৮নং ওয়ার্ডের পাকুরিয়া গ্রামের আব্দুল মান্নান হাওলাদারের ছেলে ও ওই ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক রাকিবুল ইসলাম রাকিব। উপজেলা ছাত্রলীগ সভাপতি মো. তরিকুল ইসলাম চৌধুরী তাপস ও সাধারণ সম্পাদক মো. আল-আমিন শেখ স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে দেওয়া ওই অব্যাহতির আদেশ রোববার সামজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশ করা হয়।

অব্যাহতি পাওয়া ছাত্রলীগ নেতা রুম্মান হোসেন বলেন-‘একজন মুসলমানের মৃত্যুর খবর শুনে অন্য মুসলমান ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন পাঠ করা উচিত। সেই হিসাবে আমি ফেসবুকে তা লিখেছি। কোনো জামায়াত নেতার শোক জানাইনি।’

 

Spread the love
Link Copied !!